• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বিপ্লবকে ঘিরে নতুন কিছুর অপেক্ষায় মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ নভেম্বর ২০১৯, ২৩:০৪
বিপ্লবকে নিয়ে নতুন কিছুর অপেক্ষায় মাহমুদউল্লাহ
ফাইল ছবি

দীর্ঘ অপেক্ষা বাংলাদেশ দলে একজন লেগ স্পিনারের। বেশ কয়েক বছর আগে জুবায়ের হোসেন লিখন এসেছিলেন ধূমকেতুর মতো হয়ে। নিভেও গেলেন খুব দ্রুত। তারপর আবারও লম্বা সময়ের অপেক্ষা একজন লেগ স্পিনারের।

বিভিন্ন সময়ে অনেকের নাম শোনা গেলেও জাতীয় দলে সুযোগ হয়নি তাদের। অবশেষে ‘আমিনুল ইসলাম বিপ্লব’। ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজে খেলেছেন মাত্র একটা ম্যাচ।

জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক ম্যাচে ৪ ওভারে ১টি মেডেন আর ১৮ রান দিয়ে তুলে নিয়েছিলেন ২ উইকেট। তাতেই মনে ধরে গেছে অনেকের।

অভিষেক ম্যাচে দুর্দান্ত খেললেও চোটের কারণে ছিটকে যেতে হয়েছে বিপ্লবকে। তবে আস্থা হারাননি নির্বাচকরা।

ভারতের মাটিতে প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সফরের দলে রাখা হয়েছে প্রায় কুড়ি বছর বয়সী এই লেগ ব্রেকারকে। আস্থার প্রতিদান যদি দিতে পারেন বিপ্লব, তারই অপেক্ষা এবার।

দিল্লিতে রোববার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে খেলতে নামবে টাইগাররা। দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান আর তামিম ইকবালকে ছাড়াই এই সফর আগে থেকেই ব্যাক-ফুটে বাংলাদেশ।

---------------------------------------------------------------
আরো পড়ুন: বাংলাদেশকে কঠিন প্রতিপক্ষ মানছেন রোহিত
---------------------------------------------------------------

এই চাপ সামলে উঠতে পারবে কি মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে থাকা বাংলাদেশ দল?

শনিবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে গণমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে সামনে আনেন বিপ্লবকে। অধিনায়কের কথায় বুঝতে বাকি থাকার কোনও কারণ নেই যে, প্রথম ম্যাচের একাদশে থাকছেন বিপ্লব।

‘এই মুহূর্তে আমাদের দলে বিপ্লবের মতো তরুণ লেগস্পিনার আছে। দীর্ঘদিন ধরে আমদের দলে একজন লেগস্পিনারের অভাব ছিল। এছাড়া পেস আক্রমণে মোস্তাফিজুর রহমান, আল আমিন, শফিউল ইসলামরা আছে। আশা করি পেস-স্পিনের মিশেলে দারুণ কিছু হবে।’

বিপ্লবকে নিয়ে যে অধিনায়কের আলাদা ভাবনা আছে সেটাও স্পষ্ট করেন সংবাদ সম্মেলনে।

‘আলাদা করে বিপ্লবের কথা বলতে চাই। ও দারুণ প্রতিভাবান। ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে সামর্থ্য দেখিয়েছে। তবে এবারের প্রতিপক্ষ ভারত। আশা করছি সে তার সামর্থ্য দেখাতে পারবে।’

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh