• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

একদিনে তৈরি হয়নি সাকিব: মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ নভেম্বর ২০১৯, ১৬:৪৭
একদিনে তৈরি হয়নি সাকিব: মাহমুদউল্লাহ
মাহমুদউল্লাহ রিয়াদ

দিল্লিতে রোববার সন্ধ্যায় শুরু হবে বাংলাদেশ বনাম ভারতের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। ২০০০ সালে বাংলাদেশ আইসিসির পূর্ণ সদস্যপদ পাবার পর এবারই প্রথম পূর্ণাঙ্গ সফর করছে টাইগাররা। সফরে কোনও ওয়ানডে ম্যাচ না থাকলেও আছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ও ২টি টেস্ট ম্যাচ।

অথচ কি দুর্ভাগ্য, দলের সেরা খেলোয়াড়েরই যাওয়া হয়নি সফরে। ফিক্সিং ইস্যুতে এক বছরের নিষেধাজ্ঞায় পড়ে সাকিব আল হাসানের খেলা হচ্ছে না ভারতের বিপক্ষে।

শুক্রবার দলের প্রধান কোচ যেমনটা বলেছেন, সাকিবকে আমরা মিস করছি। সে একাই দুই জনের ভূমিকা পালন করে।

আজ ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে দলের ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদেরও কথায়ও সাকিব না থাকার হতাশা ভেসে আসে। যে কী না দলের সেরা ব্যাটসম্যান সনে সেরা বোলারও।

---------------------------------------------------------------
আরো পড়ুন: দিল্লির পরিবেশ খেলার অনুপযোগী: ডমিঙ্গো
---------------------------------------------------------------

আজ অরুণ জেটলি স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে মাহমুদউল্লাহকে সাকিব প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, একদিনে তৈরি হয়নি সাকিব। দীর্ঘ ১৩ বছরের চেষ্টায় সাকিব আজ এই জায়গায়। সে বিশ্বসেরাদের একজন হয়ে উঠেছে। ওকে মিস করাটাই স্বাভাবিক। তবে সাকিবের না থাকাটা চাপ হিসেবে নিচ্ছি না। সে আমাদের জন্য অনুপ্রেরণা।

সাকিবের না থাকাটাও যে দলের বড় সমস্যা সেটাও মনে করিয়ে দেন অধিনায়ক। তবে তার না থাকার সুযোগটা নিতে পারে তরুণ খেলোয়াড়েরা।

‘সাকিব না থাকায় সবার জন্যই সমান সুযোগ। এমনকি আমার জন্যও। সাকিবের জায়গাটা পূরণ করা সম্ভব না। সাকিব একদিনে তৈরি হয়নি। সাকিব না থাকলে কিছুটা সমস্যায় পড়তেই হয়।’

রোববার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh