• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

এখনই সাঈদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না হকি ফেডারেশন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ অক্টোবর ২০১৯, ১৮:৪৯
BANGLADESH hockey FEDERATION (BHF)
ছবি-আরটিভি অনলাইন

আইনগতভাবে একেএম মমিনুল হক সাঈদের বিরুদ্ধে অভিযোগ না পাওয়ায় এখনই তার ব্যাপারে কোনও সিদ্ধান্ত নেবে না বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে)। সোমবার কার্যনির্বাহী কমিটির সাধারণ সভা শেষে এ কথা জানান ফেডারেশনের সভাপতি এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত। তবে কমিটির তিনটি সভায় তিনি উপস্থিত না থাকলে তাকে ফেডারেশনের গঠনতন্ত্র অনুযায়ী অপসারণ করা হবে। আপাতত তার জায়গায় একজন যুগ্ম-সম্পাদক দায়িত্ব পালন করছেন বলে জানানো হয়েছে।

উল্লেখ্য ক্যাসিনো কাণ্ডের ঘটনার পর গা ঢাকা দিয়েছেন বাহফের নব নির্বাচিত সাধারণ সম্পাদক ও যুবলীগ মহানগর দক্ষিণের নেতা মমিনুল হক সাঈদ।

ফেডারেশনের নিয়ম অনুযায়ী কর্তারা তিনটি সাধারণ সভায় উপস্থিত না থাকলে ওই পদে নতুন করে নির্বাচন করার নিয়ম রয়েছে। ফেডারেশন সভাপতি চাইলে এই পদে নির্বাচন করাতে পারেন। অথবা নির্বাহী ক্ষমতায় এই পদে নির্বাচিত কমিটি থেকেই কাউকে পদে বসাতে পারেন।

সে অনুযায়ী নির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও চট্টগ্রামের ক্রীড়া সংগঠক মোহাম্মদ ইউসুফকে ভারপ্রাপ্ত হিসেবে দেখা যেতে পারে।

সাংবাদিকদের ফেডারেশন প্রধান বলেন, কার্যনির্বাহী কমিটির সাধারণ সভা এটা একটা স্বাভাবিক বিষয়। তবে আজকের সভা বিশেষভাবে গুরুত্বপূর্ণ কারণ আগামী বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী পালন করতে যাচ্ছি। সেখানে হকিতে কী কী অনুষ্ঠান হবে সে বিষয়গুলো এছাড়া আগামীতে কিভাবে হকিকে এগিয়ে নিয়ে যাওয়া যায় এগুলো নিয়ে আলোচনা হচ্ছে।

২০২২ বিশ্বকাপে অংশগ্রহণকে লক্ষ্য করে এগিয়ে যাচ্ছে ফেডারেশন উল্লেখ করে এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বলেন, আগামীতে এশিয়াকাপে অংশ নিবো। ২০২০ সালের জুনে বঙ্গবন্ধু স্বরণে জুনিয়র এশিয়াকাপ আয়োজন করবো আমরা।

বাংলাদেশ হকির সর্বোচ্চ সংস্থার সাধারণ সম্পাদক ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সাঈদ বর্তমানে সিঙ্গাপুরে অবস্থান করছেন। তার বিরুদ্ধে অভিযোগ রাজধানীর মতিঝিলের ক্লাব পাড়ায় থাকা ক্যাসিনো নিয়ন্ত্রণের অন্যতম মূলহোতা তিনি।

---------------------------------------------------------------
আরো পড়ুন: পরিচয় মিলেছে মুশফিককে ‘কটূক্তি’ করা সেই দর্শকের
---------------------------------------------------------------

‘বিষয়টা হচ্ছে কেউ যদি কোনও বিষয়ে অভিযুক্ত হন এবং আদালতে প্রমাণিত হয় গঠনতন্ত্র অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এছাড়া তিনটি বোর্ড সভায় উপস্থিত না থাকায় তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়ে থাকে। সে পর্যায়ে তো আসেনি। কোনও কিছুই কোনও ব্যক্তির জন্য থেমে থাকে না।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভেতর থেকে যে দুর্নীতি দমন শুরু করেছেন সে বিষয়টিকে স্বাগত জানান তিনি।

ক্যাসিনোকাণ্ডে সম্প্রতি আটক হয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের ডিরেক্টর ইনচার্জ লোকমান হোসেন। গণমাধ্যমের খবর অনুযায়ী রিমান্ডে তিনি বলেছেন, মোহামেডানে সাঈদের সহায়তায় চলত ক্যাসিনো ব্যবসা।

ফেডারেশন প্রধানের মতে, ‘আমার জানামতে তার বিরুদ্ধে থানায় কোনও সাধারণ ডায়েরি হয়নি। আদালতেও কোনও রায় হয়নি। এটার সঙ্গে হকির কোনও সম্পর্ক নেই। আমি না থাকলে আমার ডেপুটি কাজ করবে। সাধারণ সম্পাদক না থাকলে দুইজন যুগ্ম সাধারণ সম্পাদক রয়েছেন তারা কাজ করবেন। সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক দায়িত্ব গ্রহণ করবেন।’

ওয়াই/সি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh