logo
  • ঢাকা শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬

পরিচয় মিলেছে মুশফিককে ‘কটূক্তি’ করা সেই দর্শকের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৮ অক্টোবর ২০১৯, ১১:৪৭ | আপডেট : ০৩ নভেম্বর ২০১৯, ১৩:১৮
mushfiqur rahim
ছবি- সংগৃহীত
দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে ব্যস্ত সময় পাড় করছে বাংলাদেশ জাতীয় দল। ভারত সফরের আগে টি-টোয়েন্টি সিরিজের জন্য ডাক পাওয়াদের সঙ্গে আরও ১০ জন যোগ হয়ে খেলতে নেমেছিল। লাল ও সবুজ দলের মধ্যে রোববার প্রথম ম্যাচটি আয়োজন হয় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। ম্যাচে লাল দলের হয়ে অংশ নেন মুশফিকুর রহিম। ব্যাট হাতে তেমন সুবিধা না করতে পারা মুশফিক ড্রেসিং রুমে প্রবেশের সময় কটূক্তির শিকার হন। এরপরই গ্যালারি উঠে ওই দর্শকের সঙ্গে মুখোমুখি হয়ে শিরোনাম হয়েছেন দলের সিনিয়র এই সদস্য।  

নানা কারণে দর্শকদের সঙ্গে ঝামেলায় জড়াতে দেখা গেছে জাতীয় দলের বেশ কয়েকজন তারকাকে। সাকিব আল হাসান, তামিম ইকবাল থেকে সাব্বির রহমানরা এর মধ্যে উল্লেখযোগ্য। ১৪ বছরের দীর্ঘ ক্যারিয়ারে কখনই মুশফিকের বিরুদ্ধে এমন কোনও অভিযোগ ওঠেনি। ঠান্ডা প্রকৃতির হিসেবেই সবার কাছে পরিচিত বাংলাদেশের ইতিহাসের সেরা এই উইকেট-রক্ষক ব্যাটসম্যান।

সবুজ দলের দেয়া ১৪৪ রানের জবাবে মাত্র ৪ রান করতে সক্ষম হয়েছিলেন লাল দলের মিডল অর্ডারে নামা মুশফিক। ব্যাট হাতে ফিরছিলেন ড্রেসিংরুমের দিকে। ঠিক তখনই গ্যালারি থেকে এক দর্শক কিছু একটা মন্তব্য করেন। মুহূর্তেই গ্যালারি টপকে উপরে চলে আসেন জাতীয় দলের এই তারকা ক্রিকেটার। সঙ্গে সঙ্গে ওই দর্শককে মুশফিক বলেন, ‘এরকম আর করবেন না, অন্য কেউ হলে বিষয়টা অন্যরকম হতো।’

এসময় দায়িত্বরত নিরাপত্তরক্ষীসহ মুশফিক ভক্তরা ওই দর্শককে গ্যালারি থেকে বাইরে নিয়ে চলে যান। মূল গেটের পাশে দর্শকের নাম-ঠিকানা রেখে দেয় স্টেডিয়াম কর্তৃপক্ষ। তার কাছে জানতে চাওয়া হয় পুরো বিষয়টি।

নিজের নাম শামিম। বাবার নাম জাহাঙ্গীর আলম। বাড়ি জামালপুর জেলার ইসলামপুর উপজেলায় বলে দাবি করেন তিনি।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : টিভিতে সোমবারের খেলার সূচি
---------------------------------------------------------------------

শামিম জানান, ‘ক্রিকেটে খোর’ নামক ফেসবুক গ্রুপের কাওসার নামক এক বড় ভাইয়ের সঙ্গে গ্যালারিতে প্রবেশ করেন।

তিনি দাবি করেন, ‘আমি শুধু বলেছি, ব্যাডলাক কিছু করার নেই ভাইয়া, এর পর বলেছি, একটু উপরের দিকে তাকান।’

যদিও ঘটনাস্থলে থাকা এক মুশফিক ভক্ত বলেন, ‘আমি গ্যালারিতে বসা ছিলাম। মুশফিক ভাই এমন একজন লোক যে জীবনেও রাগ করার মতো না। কিছু একটা বাজে মন্তব্য করা হয়েছে। না হলে তিনি কখনওই এমন আচরণ করবেন না। মুশফিক ভাইয়ের জায়গায় সাব্বির ভাই (সাব্বির রহমান) হলে গায়ে হাত তুলতো। তিনি আরও উল্টো আমাকে বলেছেন তাকে যাতে ছেড়ে দেই। পরবর্তীতে যাতে এমন না করে কোনও ক্রিকেটারের সঙ্গে এমনটাও সতর্ক করে দেন মুশফিক ভাই।’

ওয়াই/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়