logo
  • ঢাকা সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬
আরটভি অনলাইন রিপোর্ট
|  ১৩ অক্টোবর ২০১৯, ১৮:০৭
জাতীয় দলের জন্য কতটা প্রস্তুত সাইফ?
সাইফ হাসান
জাতীয় দলে খেলার জন্যই তো এত পরিশ্রম, এত সাধনা। বয়স ভিত্তিক ক্রিকেটের সব ধাপ পার করে জায়গা করে নিয়েছেন বাংলাদেশ ‘এ’ দলে। লক্ষ্যটা এবার জাতীয় দল। কিন্তু লাল-সবুজের জার্সি গায়ে জড়াতে সাইফ কতটা প্রস্তুত?

শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে বাংলাদেশ 'এ' দল দেশে ফিরেছেন আজ রোববার দুপুরে। শ্রীলঙ্কা 'এ' দলকে ২-১ ব্যবধানে হারিয়ে সিরিজও জিতেছে বাংলাদেশ।

জাতীয় দল থেকে বাদ পড়া ও হাই-পারফরম্যান্স দল থেকে খেলোয়াড় নিয়ে গড়া 'এ' দল লঙ্কায় দুটি চারদিনের ম্যাচ ও তিনটি ওয়ানডে খেলতে যায়। চারদিনের দুটি ম্যাচ ড্রতে নিষ্পত্তি হলেও ওয়ানডে সিরিজ নিজেদের করে নিয়েছে সাইফ হাসান, মোহাম্মদ মিঠুনরা।

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে হেরে গেলেও দ্বিতীয় ম্যাচে জয় পেয়ে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। তৃতীয় ও শেষ ম্যাচে সাইফ হাসানের দুর্দান্ত শতকে জয় দিয়ে শেষ করে সফর।

এই ম্যাচে সাইফের ব্যাটে আসে ১১৭ রান ও বল হাতে নেন ২৫ রানে ২টি উইকেট। বলা যায় তার অল-রাউন্ড নৈপুণ্যে জয় পায় বাংলাদেশ। যদিও প্রথম দুই ম্যাচে তার রান ৩২ ও ৫। প্রথম ম্যাচে বল করেননি, দ্বিতীয় ম্যাচে ১ উইকেট পান ৩৯ রান দিয়ে।

শ্রীলঙ্কা থেকে ফিরে নিজের পারফরম্যান্স নিয়ে কথা বলেন গণমাধ্যমের সঙ্গে। সাইফ জানালেন, নিজেকে পরিবর্তন করার চেষ্টা করছি। চেষ্টা করব সুযোগ কাজে লাগানোর।

'আসলে প্রিমিয়ার লিগ থেকে আল্লাহর রহমতে ভালো হচ্ছিলো। সেখান থেকেই নিজের একটা পরিবর্তন আনার চেষ্টা করেছি। প্রিমিয়ার লিগে যেমনটা খেলার চেষ্টা করেছি তার পরবর্তী যে টুর্নামেন্টগুলো হয়েছে, শ্রীলঙ্কা সঙ্গে ভালো হয়েছে আল্লাহর রহমতে। আবার ভারতেও কিছু ইনিংস ভালো ছিল। সবমিলিয়ে চেষ্টা করছি নিজেকে পরিবর্তন করার। সামনে যে সুযোগ আসবে সেটাই কাজে লাগানোর চেষ্টা করবো। সামনে যেহেতু জাতীয় লিগ আছে সেখানে ভালো করার চেষ্টা করবো।'

কদিন পরেই জাতীয় দলের ভারত সফর। এই সিরিজের দলে যদি জায়গা হয় সেক্ষেত্রে সাইফ কতটা প্রস্তুত এমন প্রশ্নে তিনি বলেন, জাতীয় দলের জন্য প্রস্তুতি অনেক আগে থেকেই নিচ্ছি। চেষ্টা করছি আরও ফিট হওয়ার। ফিল্ডিং, ব্যাটিংয়ে আরও উন্নতি আনার। যখন খেলবো তখনই ঘাটতি বের হবে। সেই ঘাটতি নিয়ে কাজ করার চেষ্টা করছি। যতটা উন্নতি করবো এবং যতটা প্রস্তুত হবো ততো ভালো হবে জাতীয় দলের জন্য।  

এমআর/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়