• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

লেগ স্পিনারদের জন্য নতুন নিয়ম বিপিএলে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ অক্টোবর ২০১৯, ১৫:০১
লেগ স্পিনারদের জন্য নতুন নিয়ম বিপিএলে
ছবি- সংগৃহীত

দেশের ক্রিকেটের সবচেয়ে জাঁকজমকপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। গত ছয়টি আসর ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক হলেও এবারের আসরে হচ্ছে না তেমনটা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নিজেদের অর্থায়নে করতে যাচ্ছে বিপিএলের সপ্তম আসর।

যে জন্য নিজেদের মতো করে সাজাতে পারছে বিপিএলের নিয়ম-কানুন। বিপিএলে অন্যান্য আসরে দেশের লেগ স্পিনারদের খুব বেশি ম্যাচ খেলার সুযোগ হয়ে উঠেনি।

তাই এবারের আসরে প্রতিটি দলে একজন করে লেগ স্পিনার খেলানো ও চার ওভার সম্পন্ন করা বাধ্যতামূলক করতে যাচ্ছে বিপিএল গভর্নিং কাউন্সিল।

বৃহস্পতিবার বিপিএল গভর্নিং কমিটির সভা শেষে সভাপতি শেখ সোহেল ধারণা দেন কেমন হবে বিপিএল। লেগ স্পিনারদের জন্য কেমন সুবিধা থাকছে এই আসরে।

‘কিছু কিছু নিয়ম ম্যান্ডাটরি থাকবে। আমাদের জাতীয় দলের টিম ম্যানেজমেন্ট থেকে কিছু সাজেশন আসছে যে, আমাদের লেগ স্পিনার দরকার, প্রতিটি দলে একজন লেগ স্পিনার খেলাতেই হবে এবং তাকে বাধ্যতামূলকভাবে ৪ ওভার বোলিং করাতেই হবে।’

শুধু তাই নয়। শেখ সোহেলের আশা, আসন্ন বিপিএলে যেসব বিদেশী পেস বোলার আসবে তারা যেন ঘণ্টায় ১৪০ কিলোমিটার গতিতে বল করতে পারে এমন খেলোয়াড়দের বেছে নেয়া হবে।

‘যারা ইন্টারন্যাশনাল ফাস্ট বোলার আছে, তাদের মধ্যে মিনিমাম ঘণ্টায় ১৪০ কিলোমিটার গতিতে বল করে এমন বোলার যেন আসে। আমাদের খেলোয়াড়দের একটা ভারসাম্য চাই।’

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh