logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬

শ্রীলঙ্কায় প্রথম দিনটা বাংলাদেশেরই

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৯ সেপ্টেম্বর ২০১৯, ২০:৫৩ | আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০১৯, ২০:৫৬
শ্রীলঙ্কায় প্রথম দিনটা বাংলাদেশেরই
ফাইল ছবি
বৃষ্টির কারণে বাংলাদেশ ‘এ’ দলের শ্রীলঙ্কা সফরের সূচিতে এসেছে পরিবর্তন। দুটি চারদিনের ম্যাচ ও তিনটি ওয়ানডে ম্যাচের নতুন সূচি অনুযায়ী রোববার থেকে শুরু হয়েছে প্রথম চারদিনের ম্যাচটি।

সকালে হাম্বানটোটায় টস জিতে বাংলাদেশ ‘এ’ দলের অধিনায়ক মুমিনুল হক সিদ্ধান্ত নেন আগে ব্যাট করার। ব্যাটিং করতে নেমে শুরু থেকেই দুই ওপেনার জহুরুল ইসলাম অমি ও সাদমান ইসলাম ইঙ্গিত দেন দিনটা নিজেদের করে নেয়ার।

এই জুটি থেকে আসে ৯০ রান। ১১২ বলে ৫৩ রান করা সাদমানকে ফেরান আশান প্রিয়াঞ্জন। দুই নম্বরে ব্যাট করতে আসা নাজমুল হাসান শান্ত লম্বা করতে পারেননি ইনিংস। মাত্র ৪ রান করতে পারেন।

এরপর অধিনায়ক মুমিনুল হকও থিতু হতে পারেননি বেশিক্ষণ। মাত্র ১১ রান করে ফেরেন সাজঘরে।

মোহাম্মদ মিথুন ব্যাট করতে আসেন পাঁচ নম্বরে। জাতীয় দল থেকে বাদ পড়া মিথুনকে রানে ফেরার জন্য লঙ্কায় পাঠানো হয় রানে ফিরতে।

প্রথম পরীক্ষায় বলা যায় পাশ করেছেন ঠিকঠাক। জহুরুলের সঙ্গে জুটি গড়ে অর্ধশতক তুলে ছুটেন শতকের পেছনে। ততক্ষণে জহুরুলও একই পথের পথিক।

কিন্তু হলো না। ১২০ বলে ৯২ রানের মাথায় রানআউটের ফাঁদে পড়ে মিথুনকে ফিরতে হয় সাজঘরে। এরপর বেশিক্ষণ টিকতে পারেননি জহুরুলও। তিনিও নব্বইয়ের ঘরে দিয়ে আসেন উইকেট। ২১০ বলে ৯০ রানের দুর্দান্ত ইনিংস খেলে সাজঘরে ফিরতে হয়। এরপর নুরুল হাসানও ফেরেন ১ রান করে।

দিনের ৮৫ ওভারের মাথায় যখন বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায় তখন অপরাজিত আছেন সৌম্য সরকার (৮) ও মেহেদী হাসান মিরাজ (৭)। বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ২৭০ রান।

এমআর/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়