• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

লোকমানকে ক্রীড়াঙ্গন থেকে নিষিদ্ধের দাবি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ সেপ্টেম্বর ২০১৯, ২১:৩৪
লোকমানকে ক্রীড়াঙ্গন থেকে নিষিদ্ধের দাবী
বাদল রায়

দেশের ক্রীড়াঙ্গনের ঐতিহ্যবাহী ক্লাবগুলোর উপরের সারির একটি মোহামেডান স্পোর্টিং ক্লাব। এই মোহামেডানই এখন অস্তিত্ব শঙ্কটে ভুগছে ক্যাসিনো কাণ্ডে জড়িয়ে গ্রেপ্তার হওয়া ভারপ্রাপ্ত পরিচালক লোকমান হোসেন ভূঁইয়ার কারণে। গত কদিন ধরে চলা বিতর্কে মোহামেডান ক্লাব থেকে কোনো সাড়া না মিললেও আজ শনিবার মুখ খুলেছেন ক্লাবটির কর্তা ব্যক্তিরা।

শনিবার জাতীয় প্রেস ক্লাবে প্রতিবাদ জানাতে জড়ো হন বাদল রায়ের নেতৃত্বে ক্লাবটির স্থায়ী সদস্য, কর্মকর্তা, খেলোয়াড় ও সমর্থকেরা।

গ্রেপ্তার হওয়া লোকমান এরই মধ্যে স্বীকার করেছেন ক্যাসিনোর সঙ্গে জড়িত থাকার কথা ও মাসে ২১ লাখ টাকা করে পাওয়ার কথাও। এছাড়া জানিয়েছেন প্রায় ৪১ কোটি টাকা অস্ট্রেলিয়ায় ব্যাংকে জমা রাখার কথা। এমন চাঞ্চল্যকর স্বীকারোক্তির পর দুইদিনের রিমান্ডও মঞ্জুর হয়েছে লোকমানের।

প্রেস ক্লাবে জড়ো হওয়া সবার দাবি ছিল, ক্রীড়াঙ্গনে নৈতিকতা প্রতিষ্ঠা এবং মোহামেডান ক্লাবের ভাবমূর্তির স্বার্থে লোকমান হোসেন ভূঁইয়াকে বিসিবিসহ ক্রীড়া সংশ্লিষ্ট সব কার্যকলাপ থেকে আজীবনের জন্য নিষিদ্ধ করা। একই সঙ্গে দেশের বাইরে পাচার হওয়া টাকা ফিরিয়ে এনে মোহামেডানের পুনর্গঠনে কাজে লাগানোর।

এসময় বাদল রায় বলেন, দেখুন মোহামেডানে সব সময় আমরা সুখস্মৃতি নিয়ে খেলেছি। অথচ আজ আমাদের প্রিয় ক্লাব ব্যর্থতার তলানিতে। তার মধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে আটক হয়েছেন লোকমান হোসেন ভূঁইয়া। তার দুর্নীতির কারণেই আজ আমাদের প্রাণপ্রিয় ক্লাব ধ্বংসের পথে। যে ক্লাবটি চ্যাম্পিয়ন হওয়া ছাড়া কিছু বুঝতো না, সেই ক্লাবটি লোকমানের হাতে পড়ে শেষ হয়ে যাচ্ছে। ব্যর্থতার এ দায়ভার তাকেই নিতে হবে।’

উল্লেখ্য, গত ১৭ বছর ধরে ফুটবলে কোনও লিগ শিরোপা জিততে পারেনি মোহামেডান।

ছবিতে নাজমুল হোসেন পাপনের ডানে লোকমান হোসেন ভূঁইয়া

এদিন লোকমানকে ক্রীড়াঙ্গন থেকে নিষিদ্ধ করার দাবি জানালেও গতকাল শুক্রবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানান, লোকমানের ক্যাসিনো কাণ্ডে বিব্রত নয় বিসিবি। যে অপরাধ করবে তাকে শাস্তি পেতে হবে। সে আমার বন্ধু। আমার জানা মতে সে কখনও মদও খায়নি।

পাপনের এমন কথায় বাদল রায় বলেন, লোকমান উনার বন্ধু ঠিক আছে। কিন্তু আমার তো মনে হয় মোহামেডান ক্লাব ধ্বংস করতেই লোকমানকে পাঠিয়েছেন বিসিবি সভাপতি। জনাব, নাজমুল হাসান-আপনি বলেছেন আদালতে দোষী সাব্যস্ত হলে আপনি ব্যবস্থা নেবেন। এটা কিন্তু ঠিক না। কারণ লোকমান নিজেই তার অপরাধ স্বীকার করেছেন।

যদিও বিসিবি লোকমানের বিরুদ্ধে এখনও কোনও ব্যবস্থা নেয়নি।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh