logo
  • ঢাকা শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬

মুশফিকের কিপিংয়ে সন্তুষ্ট ডমিঙ্গো

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৯:১০ | আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ২৩:৪৭
মুশফিকের কিপিংয়ে খুশি ডমিঙ্গো
রাসেল ডমিঙ্গো
ব্যাটসম্যান মুশফিককে নিয়ে কোনও দ্বিমত না থাকলেও কিপার মুশফিককে নিয়ে সমালোচনার শেষ নেই। গুরুত্বপূর্ণ সময়ে রান-আউট মিস কিংবা ক্যাচ ছেড়েছেন এমন নজীর কম নেই দেশ সেরা এই উইকেট-রক্ষকের। এরপরও তাকেই নিয়মিত দেখা যায় উইকেটের পেছনে।

এই দলে লিটন দাস থাকতেও তাকে কেন বারবার সুযোগ দেয়া হচ্ছে এর কোনও সঠিক ব্যাখ্যা পাওয়া যায়নি কোথাও।

গত বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটা ফসকে যায় তার কারণেই মূলত। কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনের রান আউট মিস করার খেসারত দিতে হয়েছে সেমি-ফাইনালে না উঠতে পেরে। শুধু তাই নয়, চলতি সিরিজেও মিস করেছেন রান আউট। হাত ফসকে বাই রানও দিয়ে দেয়ার নজীর কম নেই মুশফিকের।

টেস্ট ক্রিকেটে কয়েকটা ম্যাচে শুধু ব্যাটসম্যান হিসেবে খেললেও পুনরায় দায়িত্ব নেন উইকেট-রক্ষকের। কিন্তু কেন?

এই ‘কেন’ প্রশ্নের উত্তর দিয়েছেন দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। তিনি ভরসা রাখছেন মুশফিকের উপরই। ডমিঙ্গোর দাবি, উইকেটের পেছনে থেকে মুশফিক নজর রাখতে পারেন গোটা দলের উপর। তাছাড়া লিটন দাস ফিল্ডার হিসেবে অসাধারণ।

‘মুশফিক দুয়েকটি বল মিস করলেও সে যেভাবে কিপিং করে, তাতে এমনিতে আমি খুশি। স্টাম্পের পেছনে সে দারুণ প্রাণবন্ত, অনেক অভিজ্ঞ, স্টাম্পের পেছন থেকে খুব ভালো দেখতে পারে বলে অধিনায়ককে কার্যকর কিছু পরামর্শ দিতে পারে সে। সে কিপিং করলে অনেক সুবিধা পায় দল।’

মুশফিককে ফাইনাল ম্যাচে উইকেট-রক্ষকের ভূমিকায় দেখা যাবে কি না এমন প্রশ্নে ডমিঙ্গো বলেন, এই মুহূর্তে কিপিং থেকে সরানোর সম্ভাবনা নেই। তাছাড়া লিটন দুর্দান্ত ফিল্ডার। মুশফিকের চেয়ে ভালো ফিল্ডার। আমার মতে, যতজন ভালো ফিল্ডারকে আমরা পাই, তত দলের জন্য ভালো। লিটন,আফিফ কিংবা শান্তর মতো ফিল্ডাররা যে কটা রান বাঁচায় মাঠে, সেটি খুবই গুরুত্বপূর্ণ।

এমআর/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়