• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বিপ্লবকে নিয়ে ঝুঁকি নয়: ডমিঙ্গো

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৬:২১
আমিনুলকে নিয়ে ঝুঁকি নয়: ডমিঙ্গো
আমিনুল ইসলাম বিপ্লব

বহুদিন ধরেই একজন লেগ স্পিনারের ঘাটতি বাংলাদেশ দলে। মাঝে জুবায়ের হোসেন লিখন এসেছিলে, কিন্তু থিতু হতে পারেননি জাতীয় দলে। আমিনুল ইসলাম বিপ্লবকে দিয়ে সেই ঘাটতি দূর করার চেষ্টা। হুট করেই একাদশে সুযোগ পাওয়া আমিনুল জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক ম্যাচেই মন কেড়েছেন অধিনায়ক, কোচের আর দেশের ক্রিকেটের সমর্থকদের।

ই ম্যাচে ৪ ওভার বোলিং করে ৪.৫০ গড়ে মাত্র ১৮ রান দিয়েছেন, তুলে নিয়েছিলেন ২টি উইকেট। ছিল ৯টি ডট বল। অতিরিক্ত রান দিয়েছিলেন মোটে ১টি।

এমন দুর্দান্ত অভিষেকের দিনই তার হাতে পড়ে ৩টি সেলাই। হ্যামিল্টন মাসাকাদজার স্ট্রেইট ড্রাইভ শট বাঁচাতে গিয়ে ব্যথা পান বাঁহাতের তালুতে। তাতে ছিটকে পড়েন আফগানিস্তানের বিপক্ষে লিগের শেষ ম্যাচ থেকে।

আফগানদের বিপক্ষে না খেললেও ম্যাচের আগের দিন অনুশীলন করেন হাতে ব্যান্ডেজ নিয়েই। এতে ফাইনালে খেলার আশা জাগলেও তাকে নিয়ে ঝুঁকি নিতে নারাজ টাইগার কোচ রাসেল ডমিঙ্গো।

ডমিঙ্গো মনে করিয়ে দেন, একজন বোলারের কাজ শুধু বোলিংয়েই শেষ হয়ে যায় না, তাকে ফিল্ডিংও করতে হয়।

‘এটা বলা খুব কঠিন। তার বাম হাতে তিনটা সেলাই পড়েছে, যদিও সেটা তার ডান হাতে নয়। কিন্তু খেলতে হলে শুধু বোলিং নয় ফিল্ডিংও করতে হয়। গুরুত্বপূর্ণ বিষয় হলো, গুরুত্বপূর্ণ সময়ে ক্যাচ ধরতে না পারলে হারের সম্ভাবনা থাকে। বোলিং করা সময় হাতে লাগতে পারে। কোচ হিসেবে আমি মনে করি পুরোপুরি ফিট না হয়ে খেলা উচিত না। তার পরিবর্তে অনেক ক্রিকেটার রয়েছে যারা খেলতে পারে।’

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh