• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘ফাইনাল জিততে নিজেদের শতভাগই দিতে হবে’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৫:২৯
‘ফাইনাল জিততে নিজেদের শতভাগই দিতে হবে’
রাসেল ডমিঙ্গো

অপেক্ষা মাঝে একদিনের। রাত পোহালেই ফাইনাল। ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ-আফগানিস্তানের মহারণ শুরু হবে শের ই বাংলা স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬টায়। তার আগে প্রস্তুতিটা ভালোভাবেই সারল দু’দল। সকাল ১০টা থেকে বাংলাদেশ দলের অনুশীলন চলে দুপুর ১টা পর্যন্ত।

এরপর গণমাধ্যমের সঙ্গে কথা বলতে আসেন টাইগারদের গুরু রাসেল ডমিঙ্গো। জানান, আফগানদের হারাতে নিজেদের পরিকল্পনার কথা।

দীর্ঘ পাঁচ বছর ধরে যে দলকে হারানো যায়নি তাদের হারানো গেল অবশেষে। চট্টগ্রামে টেস্ট হারলেও টি-টোয়েন্টিতে হতাশ করেনি চট্ট্রলার মাটি। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচের দুটিতেই জিতেছে সাকিবরা। প্রথমে জিম্বাবুয়েকে, পরে আফগানদের হারানো গেছে ৪ উইকেটে।

গতকাল চট্টগ্রাম থেকে ফিরে টাইগার অল-রাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন গণমাধ্যমকে জানিয়েছিলেন, আফগানদের হারাতে নিজেদের ৬০ থেকে ৭০ ভাগ দিলেই হবে।

আজ সংবাদ সম্মেলনে ডমিঙ্গো এটি শুনে কিছুটা অবাকই হয়েছেন। একমত হতে পারেননি সাইফউদ্দিনের সঙ্গে। তবে আশা রাখছেন, আফগানদের হারানো অসম্ভব না।

‘আমি এমনটা মনে করছি না। তাদের হারাতে হলে আমাদের সেরাটাই দিতে হবে। ৬০-৭০ ভাগ দিলে জিতে যাবো এমনটা ভাবার কোনও কারণই নেই। ওরা যথেষ্ট ভালো দল এই ফরম্যাটে।’

চট্টগ্রামে ম্যাচ জিতলেও ঢাকার উইকেটের সঙ্গে পার্থক্যে ছিল। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট স্পিন সহায়ক না থাকলেও মিরপুরের উইকেটে স্পিন বান্ধব। আফগানদের বেশ কয়েকজন বিশ্বমানের স্পিনার রয়েছে। জিততে হলে তাদেরও আটকাতে হবে বলে মনে করেন ডমিঙ্গো।

‘আমরা জানি চট্টগ্রামের উইকেট স্পিন সহায়ক নয়। সেই দিক থেকে ঢাকার উইকেট বেশ স্পিন বান্ধব। সেটা আফগানিস্তানের জন্য যেমন সুবিধা তেমন বাংলাদেশের জন্য সুবিধা আমাদের ভালো স্পিনার রয়েছে।’

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh