smc
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭

শিরোপা জয়ের আশা শফিউলের

  স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

|  ২০ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৫১ | আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৯, ১৬:০৭
শিরোপা জয়ের আশা শফিউলের
শফিউল ইসলাম
ফাইনালে উঠতে খুব একটা ঝামেলায় পড়তে হয়নি স্বাগতিক বাংলাদেশকে। জিম্বাবুয়েকে দুই ম্যাচে হারালেও হারাতে পারেনি আফগানিস্তানকে। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে জয় পেতে কিছুটা কঠিন হলেও দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের সঙ্গে লড়াইও করতে পারেনি বাংলাদেশ।

চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে অবশ্য জিম্বাবুয়েকে সহজেই হারায় বাংলাদেশ। এই ম্যাচের একাদশে সুযোগ পেয়েই পেসার শফিউল ইসলাম নেন ৩ উইকেট।

পরের ম্যাচে আফগানদের বিপক্ষেও যে শফিউল একাদশে থাকছে সেটা প্রায় নিশ্চিত। দীর্ঘদিন ধরে একটা সুযোগের অপেক্ষায় থাকা এই পেসার ঠিকঠাক কাজেও লাগিয়েছেন সুযোগটা।

‘এটা টিম ম্যানেজমেন্ট ভালো বলতে পারবে। পেসার বা স্পিনার যারাই খেলুক, পরিকল্পনা বাস্তবায়ন করা সবারই দায়িত্ব। সবার উচিত হবে নিজের শক্তির জায়গায় থেকে ঠিক জায়গায় বল করা। তাহলেই আফগানিস্তানের ব্যাটসম্যানদের আটকে রাখা সম্ভব হবে।’

আজ শুক্রবার গণমাধ্যমের সঙ্গে কথায় কথায় উঠে আসে সেসব কথা। জিততে চান ত্রিদেশীয় শিরোপা। আফগানিস্তানকে হারানো কষ্টকর হলেও শফিউল আশাবাদী তাদের ফাইনালে হারানোর ব্যপারে। এর জন্য নিজেদের ভুলগুলো শুধরে নিজেদের শতভাগ দিতে হবে বলে উল্লেখ করেন তিনি।

‘আমরা যদি আমাদের ভুলগুলো শুধরাতে পারি এবং নিজেদের কাজটা ঠিকমতো করে শতভাগ দিতে পারি তাহলে ওদের হারানো সম্ভব।’

আগামীকাল শনিবার চট্টগ্রাম পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান। ফাইনালের আগে এই ম্যাচকে ভালো প্রস্তুতি হিসেবেই দেখছেন শফিউল।

‘আমার মনে হয় আগামীকালকের (শনিবার) ম্যাচটা ভালোভাবে প্রস্তুতি নেয়ার দারুণ সুযোগ। এই ম্যাচটা আমাদের সবার জন্য অনেক গুরুত্বপূর্ণ। আমরা যদি ভালো খেলি, ইতিবাচক ফল পাই তাহলে এটা থেকে সবার আত্মবিশ্বাস বাড়বে। এছাড়া জেতার অভ্যাসটাও সবার জন্য বড় একটা অনুপ্রেরণা হিসেবে কাজ করবে ফাইনালের জন্য।’

এমআর/

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়