logo
  • ঢাকা মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬

অভিষেক হচ্ছে নাঈম-বিপ্লবের?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৪:২২
bangladesh
প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে বিসিবি একাদশের হয়ে মাঠে নামেন আমিনুল ইসলাম বিপ্লব
ত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে ফাইনালে ওঠার লড়াইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যায় সাড়ে ছয়টায়। সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে জয় পেলেও টাইগাররা হেরেছে আফগানিস্তানের বিপক্ষে। এ ম্যাচে জয় চায় সাকিব বাহিনী। আসরে টিকে থাকতে জয়ের বিকল্প নেই জিম্বাবুয়ের। 

তিন জাতির সিরিজের উদ্বোধনী ম্যাচে জয় পেলেও দ্বিতীয় ম্যাচে আফগানদের বিপক্ষে হেরেছে টাইগাররা। তাইতো দলে আনা হয়েছে ব্যাপক পরিবর্তন। বাদ পড়েছেন সৌম্য সরকার, মেহেদী হাসান রানা, ইয়াসিন আরাফাত মিশু ও আবু হায়দার রনি। দলে ফিরেছেন শফিউল ইসলাম, রুবেল হোসেন, নাজমুল হাসান শান্ত। প্রথমবারের মতো দলে সুযোগ মিলেছে মোহাম্মদ নাঈম শেখ ও আমিনুল ইসলাম বিপ্লবের। 

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) গেল আসরে ১৬ ম্যাচে ৮০৭ রান করে আলোচনায় এসেছিলেন নাঈম শেখ। বাম-হাতি এই ওপেনারের উচ্চতাটাও বেশ ভালোই। অন্যদিকে টপ-অর্ডার ব্যাটসম্যান বিপ্লবের পার্ট টাইম লেগ স্পিনের জন্য জাতীয় দলের পথটা খুলেছে। এই দুই জনকে দেখা যেতে পারে আজকের একাদশে। এমটাই ইঙ্গিত পাওয়া গেছে।

আফ্রিকার দেশটির সঙ্গে দশ দেখায় ছয়টিতে জয় আছে সাকিবদের। শেষ দেখার জয় আর তারুণ্যে ভর করে ঢাকা পর্বের ভুল শুধরে বন্দর নগরীতে জয়ে ধারায় ফিরতে চায় টাইগাররা। অনুশীলন শেষে এমন কথাই বললেন টাইগার অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত।

‘আমাদের দলে একজন লেগ স্পিনারও দরকার আছে। সেটা সবাই অনেক আগে থেকেই বুঝতে পারছে। বিপ্লব ভালো উইকেটেও দেখলাম ভালো বোলিং করে আসছে। তো ভালো কিছু করবে আশা করছি। আর নাঈম তো ‘এ’ দলে ভালো খেলে আসছে। আশা করছি ওরা ভালো কিছু করবে সামনে।’

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

লিটন কুমার দাস, মোহাম্মদ নাইম শেখ, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, আমিনুল বিপ্লব, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান। 

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়