• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সাদা বলে অন্য বাংলাদেশ দেখার অপেক্ষায় ডমিঙ্গো

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ সেপ্টেম্বর ২০১৯, ২০:৪৫
সাদা বলে অন্য বাংলাদেশ দেখার অপেক্ষায় ডমিঙ্গো
ট্রফি উন্মোচনে তিন অধিনায়ক

লাল বলের ম্যাচে আফগানিস্তানের কাছে হারের দুঃস্মৃতি এখনও ভুলতে পারেনি কেউই। চট্টগ্রামে একমাত্র টেস্ট ম্যাচে আফগানদের কাছে বাজেভাবে হেরেছে সাকিবের দল। তাই বলে হার নিয়ে তো আর বসে থাকা যায় না! অপেক্ষা করছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ।

আফগানিস্তানের সঙ্গে যোগ হয়েছে জিম্বাবুয়েও। শুক্রবার বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে ম্যাচ দিয়ে শুরু হবে ত্রিদেশীয় সিরিজটি। বৃহস্পতিবার বিকেলে তিন দলের অধিনায়ককে নিয়ে হয়ে গেল ট্রফি উন্মোচনও। এবার শুধু মাঠের লড়াইয়ের অপেক্ষা।

কিন্তু মাঠে নামার আগে দুশ্চিন্তা টেস্ট ম্যাচের মতো বাংলাদেশ দলে কি স্পিনারদের ছড়াছড়ি থাকবে, বাকি পেসাররাও সুযোগ পাবে।

বিকেলে সংবাদ সম্মেলনে অধিনায়ক সাকিব আল হাসানের বদলে প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো আসেন গণমাধ্যম সামলাতে।

এখানেও কারণ দর্শাতে হয় টেস্টে হারের। যদিও ডমিঙ্গোর সোজা কথা, আসন্ন সিরিজ নিয়েই ভাবতে চান এখন। তবে মনে করিয়ে দেন সাদা বলের ক্রিকেটে বাংলাদেশ যথেষ্ট ভালো ক্রিকেট খেলে।

---------------------------------------------------------------
আরো পড়ুন: ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত
---------------------------------------------------------------

‘সাদা বলের ক্রিকেটে বাংলাদেশ অসাধারণ ক্রিকেট খেলছে গত কয়েক বছর ধরে। নিজেদের দিনে যেকোনো দলকেই হারাতে পারার ক্ষমতা রাখে তারা। এই দলে বিশ্বমানের পারফর্মার আছে। দলের অভিজ্ঞতা দেখুন, ৫০ ওভারের বিশ্বকাপে বাংলাদেশ দ্বিতীয় অভিজ্ঞ দল ছিল। খেলোয়াড়দের মান নিয়ে কোনও প্রশ্ন নেই। অভিজ্ঞতায় ঘাটতি নেই। যদি নিজেদের সম্ভাবনা অনুযায়ী খেলি, আমাদের হারানো কঠিন।’

এই সিরিজে স্পিনাররা নাকি পেসাররা এগিয়ে থাকবেন এই প্রশ্নে ডমিঙ্গো বলেন, এই দলে তরুণদের অগ্রাধিকার। ইয়াসিন আরাফাত মিশু, সাইফউদ্দিন, মোস্তাফিজের মতো পেসাররা আছে। তারা অবশ্যই সুযোগ পাবে। সামনে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। তাই এখন থেকেই কিছু ফাস্ট বোলারকে খেলানো উচিৎ। এটাই আমার কাছে গুরুত্বপূর্ণ মনে হচ্ছে।

এমআর/সি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh