• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

রান কত দরকার, ২৭০?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ সেপ্টেম্বর ২০১৯, ২১:৩০
রান কত দরকার, ২৭০?
সাকিব আল হাসান

গণমাধ্যম কর্মীদের সঙ্গে সাকিব বেশ খুনসুটি করলেন চতুর্থ দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে এসে। যদিও সাকিব এমনটা করেন না সচরাচর। নিশ্চিত পরাজয় জেনেই হয়তো কষ্ট লুকাতে চাইছেন গণমাধ্যমের সামনে।

বিশ্বকাপে ব্যক্তিগত সাফল্যের চূড়ায় ছিলেন সাকিব আল হাসান। কিন্তু দলগতভাবে বাংলাদেশ ছিল সবার তালিকার শেষের দিকে। এছাড়া বিশ্বকাপের পর শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও ধবল ধোলাই হয়ে ফিরেছিল বাংলাদেশ।

ভালো অবস্থানে নেই ‘এ’ দল, এইচপি দল আর বয়সভিত্তিক দলগুলো। সব মিলে অস্বাভাবিক পরিস্থিতির ভেতর দিয়ে যাচ্ছে দেশের ক্রিকেট। এমন অস্থিরতা থেকে উত্তরণের জন্য সাকিবের সামনে পথ ছিল আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচটি।

ম্যাচের আগে সাকিব বলেছিলেন, দেশের ক্রিকেটকে স্বাভাবিক অবস্থায় ফেরাতে এই ম্যাচে জয়ের কোনও বিকল্প নেই।

কিন্তু শেষ পর্যন্ত যা হতে যাচ্ছে তা হয়তো কেউ ভাবেওনি ম্যাচ শুরুর আগে। আফগানদের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচের চতুর্থ দিন শেষ। বাংলাদেশের সামনে ৩৯৮ রানের পাহাড়সম লক্ষ্য। তবে চতুর্থদিনে ৪৪ ওভার ২ বল ব্যাটিং করে ১৩৬ রান কমাতে পেরেছে সেটা ৬ উইকেট বিসর্জন দিয়ে।

অপরাজিত আছে সৌম্য সরকার আর সাকিব আল হাসান। দুই জনের উপর এই গুরুদায়িত্ব। কিভাবে সামলাবেন? জিততে হলে দরকার আরও ২৭০ রান।

সাকিব বলেন, রান কত দরকার, ২৭০? দুইজনের দুইটা একশ, একশ করে করলে হবে? না একজনের ১৫০, আরেকজনের ১২০ রান করলেই হবে। দুনিয়াতে তো কিছুই অসম্ভব না। দেখা যাক না কি হয়।

বাংলাদেশকে পরাজয় থেকে বাঁচাতে আরেকটা পথ আছে অবশ্য। সেটা বৃষ্টি। সাকিবও সেটাই স্বীকার করলেন, আরেকটা পথ আছে বৃষ্টি। ওটাও বাঁচাতে পারে আমাদের।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh