• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আমাদের খারাপ সময় যাচ্ছে: মিরাজ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ সেপ্টেম্বর ২০১৯, ২১:৩৬
আমাদের খারাপ সময় যাচ্ছে: মিরাজ
মেহেদী মিরাজ

অনিশ্চয়তার খেলা ক্রিকেট কিন্তু চট্টগ্রাম টেস্টে আফগানিস্তানের কাছে এখন পর্যন্ত বলা যায়, নিশ্চিত পরাজয়ের দিকেই এগুচ্ছে বাংলাদেশ। মাঠের বাইরে থেকে নিশ্চিত হার কিংবা জয় যেটাই বলা হয় না কেন, ব্যাট-বল তো খেলোয়াড়দের হাতেই। ম্যাচের মোড় তাই যেকোনো সময়েই ঘুরে যেতে পারে।

কিন্তু তৃতীয় দিন শেষে ৮ উইকেটে আফগানদের লিড যখন ৩৭২, তখন মিরাকলের অপেক্ষা করা আর কি উপায়!

টেস্ট ক্রিকেটে সদ্য নাম লেখানো আফগানিস্তানের এটি তৃতীয় টেস্ট। অভিষেক ম্যাচে ভারতের কাছে ইনিংস ব্যবধানে হারের পর আয়ারল্যান্ডকে হারিয়ে দেয় দ্বিতীয় টেস্টে। তৃতীয় টেস্টেও জয় থেকে খুব বেশি দূরে নেই আফগানরা।

ব্যাটে-বলে দুর্দান্ত আফগানদের সামনে দাঁড়াতেই কষ্ট হয়ে যাচ্ছে বাংলাদেশের। তবে আশা ছাড়ছে না টাইগার অল-রাউন্ডার মেহেদী মিরাজ।

‘এখনও যেকোনো কিছুই হতে পারে। কেন না ক্রিকেট গৌরবময় অনশ্চিয়তার খেলা। তবে এখানে ব্যাটসম্যানদরে চ্যালেঞ্জ নিতে হবে।’

মিরাজ স্বীকার করনে আফগানরা ধৈর্যের অনেক ভাল পরীক্ষা দিয়েছে। এ জন্যই তারা ভাল করছে।

‘ওদের খেলোয়াড়দের অনেক পরিপক্ব দেখা গেছে। তারা অনেকদিন ধরেই একসঙ্গে আছে। ওদের ব্যাটসম্যানরা অনেক ভালো ব্যাটিং করেছে এটা মানতেই হবে। আমি যখন বোলিং করেছি আমারও অনেক কষ্ট হয়েছে।’

দিন শেষে মিরাজ এও বলেন, ক্রিকেটে খারাপ সময় যায়। বাংলাদশেরেও তাই যাচ্ছে। এছাড়া আমরা যে সবসময় খারাপ করছি তা তো না। আমরা অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মতো দলকেও হারিয়েছি আবার জিম্বাবুয়ের কাছেও হেরেছি। চতুর্থ ইনিংসে ব্যাট করা যদিও কঠিন হবে তারপরও আশাবাদী আমরা।’

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh