• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সাকিব-মুশফিকও ধরাশায়ী রশিদের কাছে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৪১
সাকিব-মুশফিকও ধরাশায়ী রশিদের কাছে

একের পর এক উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ। ঘরের মাঠে আফগান বোলারদের সামনে দিশেহারা টাইগার ব্যাটসম্যানরা। টপ অর্ডারের টপাটপ উইকেট দিয়ে আসাটা যে বার্তা দিচ্ছে বিপদের!

সময়ের সেরা লেগ স্পিনার রশিদ খান। এতে কোনও সন্দেহ নেই। ওয়ানডে, টি-টোয়েন্টি দুই ফরম্যাটেই পরীক্ষিত রশিদের টেস্ট ক্যারিয়ার কেবল শুরু। বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে মাত্র দুটি টেস্ট খেলেছেন তিনি।

তাতে ৯ উইকেটের সঙ্গে পেয়েছেন এক ইনিংসে পাঁচ উইকেটও। তাতে বলা যায়, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট তার জন্য স্বর্গ।

আগে ব্যাট করে প্রথম ইনিংসে সব উইকেট হারিয়ে আফগানরা সংগ্রহ করে ৩৪২ রান। জবাবে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই সাদমানের উইকেট হারায় বাংলাদেশ।

এরপর লিটন দাস আর সৌম্য সরকার মিলে ব্যর্থ হন চাপ সামলানোয়। দলীয় ৩৮ রানের মাথায় সৌম্যকে বিদায় করেন মোহাম্মদ নবী। তার ব্যাটে আসে মাত্র ১৭ রান।

তৃতীয় উইকেট জুটিতে লিটন-মুমিনুলের জুটিটা টিকে কেবল ১৬ রান পর্যন্ত। লিটন দাস খেলছিলেন ঠিকঠাক। কিন্তু বাঁধ সাধলেন রশিদ খান।

ইনিংসের ২৫ ওভারের সময় বোলিং করতে এসেই সাজঘরে ফেরান লিটনকে। লিটন করেন ৬৬ বলে ৩৩ রান।

লিটনের পর সাকিব আসলেন, খেললেন মাত্র ২০ বল। তাতে রান করেছেন ১১। ইনিংসের ৩২ ওভার ৪ বলের মাথায় রশিদের বলে এলবিডব্লু হয়ে ফেরেন সাজঘরে। রিভিউ নিয়েও ফেরাতে পারলেন না নিজেকে। সাকিবের বিদায়ের পরের বলেই নেই মুশফিকের উইকেট। এখন পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩৩ ওভারে ৫ উইকেটে ৮৮ রান।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh