logo
  • ঢাকা সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

মোস্তাফিজ-ইমরুল কেন নেই?

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩০ আগস্ট ২০১৯, ১৮:৩৮ | আপডেট : ৩০ আগস্ট ২০১৯, ২২:৩২
মুস্তাফিজ-ইমরুল
ওয়ানডে, টি-টোয়েন্টি কিংবা টেস্ট তিন ফরম্যাটেই মোস্তাফিজুর রহমান দলের অটোমেটিক চয়েজ। কিন্তু আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের দলে নেই কাটার মাস্টার খ্যাত এই পেসার। গত কদিন ধরে হওয়া কন্ডিশনিং ক্যাম্পেও ছিলেন তিনি। তবে ১৫ সদস্যের টেস্ট দলে না থাকাটা চমক হলেও কেন নেই এরও ব্যখ্যা দিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

শুক্রবার বিকেলে দল ঘোষণার পর নান্নু এবিষয়ে কথা বলেন গণমাধ্যমের সঙ্গে। মুস্তাফিজের না থাকা প্রসঙ্গে তিনি বলেন, মোস্তাফিজের হালকা ইনজুরি রয়েছে, যা গতকাল কন্ডিশনিং ক্যাম্পে ধরা পড়েছিল। যেহেতু একটা টেস্ট ম্যাচ তাই আমরা ঝুঁকি নেইনি। সামনে ভারতের বিপক্ষে টেস্ট ম্যাচ আছে। তার আগে ত্রিদেশীয় সিরিজ আছে। এই সবকিছু মিলিয়ে ঝুঁকি না নিয়ে ওকে বিশ্রাম দেওয়া হয়েছে।

মোস্তাফিজ দলের অটোমেটিক চয়েজ হলেও ইমরুল কায়েসের ক্ষেত্রে তেমনটা নন। ইমরুল সবশেষ টেস্ট খেলেছিলেন ২০১৮ সালের নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

তবে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের আগে ছুটি নেয়ায় আশা ছিল ইমরুলের দলে ফেরা। কিন্তু শেষ পর্যন্ত সেটি আর হয়নি।

---------------------------------------------------------------
আরো পড়ুন: প্রস্তুতিটা ভালোই হলো তাসকিন-রিয়াদের
---------------------------------------------------------------

এ নিয়ে নান্নু বলেন, ইমরুলকে নিয়ে আমাদের চিন্তা ছিল, যেহেতু তামিম নেই। আমাদের ব্যাকআপ প্লেয়ার আছে। লিটন দাস আছে, সৌম্য সরকার আছে সেই হিসেবে ইমরুলকে নিয়েও চিন্তা করেছিলাম। কিন্তু ওর ছেলেটার ডেঙ্গু হয়েছে তাই ও ক্যাম্পের মধ্যেই নেই। আশা করছি তাড়াতাড়ি সুস্থ হয়ে যাবে। এরপর সে খেলায় ফিরে আসবে।

১৫ সদস্যের দল

সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, মেহেদী মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ, তাসকিন আহমেদ ও এবাদত হোসেন।

এমআর/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়