• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ক্যারিয়ার শেষ হয়নি, সুযোগ কাজে লাগাতে চাই: শফিউল (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ আগস্ট ২০১৯, ১৬:২৬

ক্রিকেটের সবচেয়ে রাজকীয় সংস্করণের কনিষ্ঠ সদস্য আফগানিস্তান। আগামী ৫ সেপ্টেম্বর বাংলাদেশের বিপক্ষে ১ মাত্র টেস্টে মুখোমুখি হবে দলটি। রশিদ খানের নেতৃত্বাধীন দলটির মূল শক্তিই হচ্ছে স্পিন। গুঞ্জন রয়েছে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হতে চলা এই ম্যাচে পেস সহায়ক উইকেট তৈরি করা হচ্ছে। সোমবার মিরপুরে টাইগারদের প্রস্তুতি ক্যাম্পে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন শফিউল ইসলাম।

অভিজ্ঞ এই পেসারের মতো কন্ডিশন যেমনই হোক সঠিক জায়গায় বল করলে সফলতা পাওয়া সম্ভব।

শফিউল বলেন, টেস্ট বোলার হিসেবে উইকেটের রূপ যেমনই হোক, ভালো জায়গায় বল করলে যেকোনও পরিস্থিতিতে ফল পাওয়া সম্ভব। বিশ্বের সব বোলাররাই এরকম সফল। আমরা মনে করি জায়গাটা গুরুত্বপূর্ণ। সেটা নিয়েই কাজ করছি। দলে সুযোগ পেলে উইকেট থেকে সাহায্য পাওয়ার চেষ্টা করবো।

কয়েক দিন আগেই নতুন পেস কোচ হিসেবে যোগ দিয়েছেন চার্ল ল্যাঙ্গেভেল্ট। দক্ষিণ আফ্রিকার সাবেক এই বোলারের অধীনে প্রস্তুতি কেমন চলছে?

ডান-হাতি এই পেসার বলেন, এখনও ওইভাবে কাজ করা হয়নি। মাত্র তিন-চার দিন হয়েছে। তিনি একটা জিনিসের প্রতিই গুরুত্ব দিচ্ছেন, জায়গায় বল করা।

প্রায় দুই দশক ধরে ঘরের কন্ডিশনে মাশরাফি বিন মুর্তজা বল হাতে দাপট দেখিয়েছেন। অন্য পেসাররা তার তুলনায় কেন পিছিয়ে রয়েছেন?

শফিউল বলেন, মাশরাফি ভাই অনেক অভিজ্ঞ। ইনশাল্লাহ তার মতো আরও পেস বোলার আসবে বাংলাদেশের হয়ে খেলার জন্য। আশা করি তারা মাশরাফি ভাইয়ের মতো ধারাবাহিকভাবে সফলতা পাবে। সবাই আসলে চেষ্টা করছে। সবাইতো একরকম হয় না।

২০১০ সালে অভিষেক হলেও টেস্ট খেলেছেন মাত্র ১১টি। অন্যদিকে ওয়ানডে খেলেছেন ৫৯টি। সবশেষ সাদা পোশাকে টাইগারদের হয়ে খেলেছিলেন ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার মাটিতে। জাতীয় দলের অনিয়মিত থাকার আক্ষেপও রয়েছে ২৯ বছর বয়সী এই পেসারের।

তিনি বলেন, ৯ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলছি। জাতীয় দলের হয়ে অভিষেকের পর তিন বছর নিয়মিত ছিলাম। যদিও ইনজুরির কারণে নিয়মিত হতে পারিনি। এখনও ক্যারিয়ার শেষ হয়নি, যদি সুযোগ পাই কাজে লাগাতে চাই।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh