• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ডোমিঙ্গোর পরিকল্পনায় সন্তষ্ট বিসিবি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ আগস্ট ২০১৯, ২১:১৬
ডোমিঙ্গোর পরিকল্পনায় সন্তষ্ট বিসিবি
জালাল ইউনুস || ছবি- রোহন

দীর্ঘ তিন ঘণ্টার আলোচনা শেষে রাসেল ডোমিঙ্গো বেরিয়ে গেলেন বিসিবি প্রধানের বেক্সিমকো কার্যালয় থেকে। স্বাভাবিকভাবেই তার কোনও মন্তব্য করার কথা না গণমাধ্যমের সঙ্গে। সেটাই হলোও।

বাংলাদেশ দলের কোচ হতে বিসিবি প্রধানের সঙ্গে সাক্ষাত করতে ঢাকায় এসেছেন বুধবার সকালেই। এদিন বিকেলে রাসেল ক্রেইগ ডোমিঙ্গোর সঙ্গে সাক্ষাতকার শেষে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস। তিনি এটুক নিশ্চিত করেন, ডোমিঙ্গোর সম্ভাবনা একদম উড়িয়ে দিচ্ছে না বিসিবি।

‘আজকে তিনি (ডোমিঙ্গো) মূলত তুলে ধরেন বাংলাদেশ দলকে নিয়ে তার ভাবনাগুলো। দায়িত্ব পেলে কীভাবে কাজ করবেন, পারফরম্যান্স কেমন হবে এসব। সবকিছু নিয়ে তার সঙ্গে কথা হয়েছে। বিসিবির জন্য এটা সন্তোষজনক ছিল। তিনি এর আগে দক্ষিণ আফ্রিকা দলের সঙ্গেও কাজ করছেন অনেকটা সময়। সব মিলিয়ে এবার দেখা যাক।’

বিসিবির তালিকায় আরও কয়েকজনের নাম আছে। যাদের খ্যাতিও কম না এই পেশায়। তারাও সাক্ষাত করতে আসবে। তবে প্রধান কোচ নিয়োগ দিতে খুব বেশি না হলেও কয়েকদিন সময় নেবে বিসিবি।

‘আমাদের হাতে অনেক বড় বড় নামও আছে। ডোমিঙ্গো চূড়ান্ত এটা বলার কোনও উপায় নেই। আশা করছি, আগামী কয়েকদিনের মধ্যে কোচ চূড়ান্ত হয়ে যাবে।’

২০১৭ সালের শেষের দিকে লঙ্কান কোচ হাথুরু সিংহের হঠাত বিদায়ের পর বেশ ঝামেলায় পড়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দীর্ঘ সময় ধরে কোচ খরায় ভুগতে থাকা বিসিবি উড়িয়ে আনেন ইংলিশ কোচ স্টিভ রোডসকে।

তাকে যেভাবে হাঁকডাক দিয়ে দায়িত্ব তুলে দেয়া ঠিক তার উল্টোটা ঘটে রোডসের বিদায় বেলায়। বিশ্বকাপ শেষ হতে না হতেই তাকে বিদায় করে দেয় বিসিবি।

রোডসের বিদায়েও কম ঝামেলা পোহাতে হচ্ছে না বিসিবির। তার চলে যাওয়ার পর খালেদ মাহমুদ সুজনকে কোচ করে তামিম ইকবালের নেতৃত্বে টাইগারদের শ্রীলঙ্কা পাঠায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য। এই সিরিজে হোয়াইটওয়াশ হয়ে দেশে ফিরে বাংলাদেশ দল।

এমন বাজেভাবে হারের পর নতুন কোচের জন্য জোর প্রচেষ্টা চালাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গত তিন দিন আগে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন একটা ইঙ্গিত দিয়ে রেখেছিলেন, ১০ দিনের মধ্যে কোচ নিয়োগের ব্যাপারে। তারই হয়তো প্রথম ধাপ এই দক্ষিণ আফ্রিকা দলের সাবেক কোচ রাসেল ক্রেইগ ডোমিঙ্গো।

২০১২ সালের ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি দলের কোচ হিসেবে নিয়োগ পান ডোমিঙ্গো। ২০১৩ সালে টেস্ট ও ওয়ানডে দলেরও কোচ করা হয় তাকে। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০১৫ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে সেমি-ফাইনালে তোলায়ও সফল ভূমিকা ছিল ডোমিঙ্গোর।

২০১০ সালে দক্ষিণ আফ্রিকা 'এ' দলের দায়িত্ব পেয়ে কাজ শুরু করা ডোমিঙ্গোকে ২০১৭ সালে আবারও ‘এ’ দলের কোচ হিসেবে নিয়োগ দেয় দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।

বাংলাদেশ দলের দায়িত্ব পেলে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের দায়িত্ব ছেড়ে আসতে হবে তাকে। কেন না, এখনও তিনি ‘এ’ দলের দায়িত্বে আছেন ৪৪ বছর বয়সী ডোমিঙ্গো।

এদিকে টাইগারদের ব্যাটিং কোচ হিসেবে আগে থেকেই আছেন আরেক দক্ষিণ আফ্রিকান সাবেক ক্রিকেটার নেইল ম্যাকেঞ্জি। নতুন করে পেস বোলিং কোচ পদে নিয়োগ পেয়েছেন স্বদেশী সাবেক পেসার চার্ল ল্যাঙ্গাভেল্ট। এছাড়া স্পিনারদের দায়িত্ব দেয়া হয়েছে কিউই সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরিকে।

এমআর/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh