logo
  • ঢাকা সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

প্রয়োজনে বিপিএলে খেলব না: রংপুর রাইডার্স

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৪ আগস্ট ২০১৯, ২২:০৪ | আপডেট : ০৪ আগস্ট ২০১৯, ২২:১৫
প্রয়োজনে বিপিএলে খেলব না: রংপুর রাইডার্স
ছবি- সংগৃহীত
বিতর্ক ছাড়া বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)! সেটা বোধহয় দুঃস্বপ্ন। বিপিএলের কোন আসরটা বিতর্কিত হয়নি? এই ঝামেলা নইলে ওই ঝামেলা। ঝামেলার শেষ নেই দেশের সবচেয়ে বড় এই টুর্নামেন্টে।

bestelectronics
ষষ্ঠ আসরেও বিতর্ক কম হয়নি । সেসব বিতর্ক পেছনে ফেলে অপেক্ষা এবার সপ্তম আসরের। কিন্তু না। সপ্তম আসর শুরু হতে বাকি এখনও চার মাস। তার আগেই শুরু হয়ে গেছে বিতর্ক।

২০১২ সালে বিপিএলের শুরুর সময় বিপিএল বাইলজের নিয়ম অনুযায়ী বলা হয়েছিল ষষ্ঠ আসর পর্যন্ত এক নিয়মে চলবে বিপিএল। সপ্তম আসর থেকে শুরু হবে নতুন নিয়মে।

সেই নিয়মের তোয়াক্কা না করে বিপিএল শুরুর চার মাস আগে থেকেই ফ্র্যাঞ্চাইজিগুলো শুরু করে দিয়েছে খেলোয়াড় দলে ভেড়ানোর কাজ। শুরুতেই সাকিব আল হাসানকে দলে নিয়ে বিতর্কে রংপুর রাইডার্স। এছাড়া মুশফিকুর রহিমকে নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ানস।

---------------------------------------------------------------
আরো পড়ুন: সর্বোচ্চ আট দলের অংশগ্রহণ বিপিএলে
---------------------------------------------------------------

সাকিব গতবার খেলেছেন ঢাকা ডায়নামাইটসের হয়ে। মুশফিক খেলেছিলেন চিটাগং ভাইকিংসের হয়ে।

সাকিবকে দলে নেয়ায় রংপুর রাইডার্সকে নিয়ে যখন বিতর্ক শুরু হয়ে গেছে তখন তোড়জোড় শুরু হয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিলেরও।

খুব ঘটা করেই রোববার সংবাদ সম্মেলন কথা বলেন বিসিবির গভর্নিং কাউন্সিলের সদস্যরা।

বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য মাহবুব আনাম বলেছেন, তারা সাকিব ও রংপুর রাইডার্সের মধ্যে চুক্তির ব্যাপারটি আমলে নেয়নি। বিপিএলের সপ্তম আসরের নতুন করে খেলোয়াড় নিলাম হবে যা আগামী চার বছরের চক্র থাকবে এবং বহাল রাখার নীতি কার্যকর হবে।

মাহবুব আনাম স্পষ্ট বলে দেন, আগামী বিপিএলের জন্য নতুন করে খেলোয়াড় নিলাম হবে। আগের যত চুক্তি ছিল সেসব আর কার্যকর থাকছে না।

বিপিএল গভর্নিং কাউন্সিলের এমন ঘোষণার পর বেঁকে বসেছে রংপুর রাইডার্স কর্তৃপক্ষ।

ক্রিকবাজকে দেয়া সাক্ষাৎকারে রংপুর রাইডার্সের প্রধান নির্বাহী ইশতিয়াক সাদিক বলেন, বিসিবি প্রতি বছরই একের পর এক নিয়ম পরিবর্তন করে। যদি এবারও তাই হয় তাহলে আমরা বিপিএলে অংশ নিব না। আমরা সমঝোতায় যাব না। প্রতি আসরে ১০ থেকে ১৫ কোটি টাকা খরচ করে দল চালাই। বিসিবির আরও অনেক দল রয়েছে, তাদের খেলানো হোক।

তবে মাহবুব আনাম সংবাদ সম্মেলনে জানান, খুব শিগগিরই ফ্র্যাঞ্চাইজিদের চিঠি দেয়া হবে। তাদের সঙ্গে বসবে বিপিএল গভর্নিং কমিটি।

এমআর/পি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়