logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

ওয়েস্ট ইন্ডিজ কি পারবে প্রতিশোধ নিতে?

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৩ জুলাই ২০১৯, ১৮:২৯
দুর্দান্ত ছিলো ক্যারিবীয়
বিশ্বকাপ ক্রিকেটে নিজেদের শেষ ম্যাচে আগামীকাল লিডসের হেংডিংলিতে বিকেল সাড়ে তিনটায় মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান। পয়েন্ট টেবিলের তলানিতে থাকা ক্যারিবীয়দের একটি জয় থাকলেও এখনও শূন্য আফগানদের খাতা। তবে, নিজেদের শেষ ম্যাচটি জয় দিয়েই শেষ করতে চায় উভয় দল।

এবারে বিশ্বকাপের শুরুটা দুর্দান্ত ছিলো ক্যারিবীয়দের। প্রথম ম্যাচে তাদের কাছে পাত্তাই পায়নি পাকরা। এরপর আর জয়ের দেখা পায়নি ক্রিস গেইল-আন্দ্রে রাসেলরা। তাইতো এবারের বিশ্বকাপে সেমির আশা অনেক আগেই শেষ হয়েছে ক্যারিবীয়দের। তবে শেষ ম্যাচটি আফগানদের বিপক্ষে জয় দিয়ে শেষ করতে চায় সাবেক চ্যাম্পিয়নরা।

অপরদিকে, আসরে ভালো করার আশা নিয়ে শুরু করা বিশ্বকাপের আন্ডার ডগ আফগানিস্তান এখনও জয়ের মুখ দেখেনি। পরাজয়ের শুরুটা নিজেদের প্রথম ম্যাচে অজিদের বিপক্ষে। এরপর মাঠের বাইরে হুংকার দিলেও কাজের কাজটি করতে পারেনি নবী-রশিদরা। ক্যারিবীয়দের বিপক্ষে জয় না পেলে শূন্য হাতেই ফিরতে হবে আফগানদের।

তবে, দুই দলের ওয়ানডে মুখোমুখি পরিসংখ্যানে, ৫ দেখায়, তিন জয় আফগানদের। অন্যদিকে, একটি ম্যাচের ফলাফল না হলেও ক্যারিবীয়দের জয় মাত্র একটিতে। যেখানে বিশ্বকাপের কোয়ালিফাই এর মুখোমুখিতেও হেরেছিলো ওয়েস্ট ইন্ডিজ।  ২০১৭ সালে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে ৯ জুন ক্যারিবীয়দের ৬৩ রানে হারায় আফগানরা। এর পর ১১ জুন চার উইকেটে জিতেছিলো ক্যারিবীয়রা। তৃতীয় ম্যাচটি ফলাফল না হওয়ায় সিরিজে ১-১ সমতা দিয়ে শেষ করে উভয় দল। এর পর ২০১৮ সালের মার্চে বিশ্বকাপের বাছাইয়ে আফগানদের মুখোমুখিতে দুটিতে হার ক্যারিবীয়দের। প্রথমটিতে ৩ উইকেটে হারে ওয়েস্ট ইন্ডিজ এবং ফাইনালে সাত উইকেটের বড় ব্যবধানে জয় পায় আফগানিস্তান।

জাহিদ/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়