logo
  • ঢাকা বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

সাকিবকে ছাড়াই মাঠে নেমেছে টাইগাররা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৭ মে ২০১৯, ১৫:৪৫ | আপডেট : ১৭ মে ২০১৯, ১৬:০৮
ফাইল-ছবি
আয়ারল্যান্ডের বিপক্ষে পিঠে চোট পাওয়ায় সাকিব আল হাসানের ফাইনাল খেলা নিয়ে ছিল সংশয়। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও মনে করিয়ে দিয়েছিলেন সাকিব-তামিম ছাড়াও ভালো করা সম্ভব হয়েছিল। এশিয়া কাপে দলীয় পারফরম্যান্স তার সবচেয়ে বড় উদাহরণ। 

bestelectronics
ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে মাশরাফি বলেছিলেন, সাকিবের থাকা না থাকাই ম্যাচের ডিসাইডিং ফ্যাক্টর, অধিনায়ক হিসেবে সেটা আমি মনে করি না। সাকিব কত বড় ক্রিকেটার, সেটা আমার মুখ থেকে শুনতে হবে না। সাকিব বাংলাদেশের জন্য কী করে বা কত বড় ক্রিকেটার, সবাই জানে। সাকিব যদি না খেলতে পারে ওকে মিস করা আমাদের জন্য ভালো খবর অবশ্যই নয়।

যদিও দলের সেরা তারকাকে না পাওয়ার বিষয়টি নিয়ে হতাশ হওয়ার কিছুই নেই এমনটাই জানিয়েছিলেন টাইগার অধিনায়ক। তার দাবি, সাকিবকে ছাড়াও এই ম্যাচ জয়ের সামর্থ্য আমাদের আছে। এজন্যই সেরা ১৫ জনকে আনা হয়। আমি অধিনায়ক হিসেবে বলব, সাকিব না খেললে, ওর জায়গায় যে খেলবে, সেও পেশাদার। তারও সামর্থ্য আছে ভালো করার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে টস জেতার পর ফিল্ডিং করছে মাশরাফির দল।

গুরুত্বপূর্ণ ম্যাচটির আগে দলের সাকিবকে ছাড়াই মাঠে নেমেছে স্টিভ রোডসের শিষ্যরা। একাদশে ফিরেছেন সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান  মিরাজ ও মুস্তাফিজুর রহমান।

আইরিশদের বিপক্ষে তামিম ইকবালের সঙ্গে ওপেন করতে নেমে ৭৬ রানের ইনিংস খেলা লিটন দাস নেই এদিনের একাদশে। 

সুযোগ হয়নি আয়ারল্যান্ডের বিপক্ষে পাঁচ উইকেট পাওয়া পেসার আবু জায়েদ রাহীরও।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ 

সুনীল অ্যামব্রিস, শাই হোপ, ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, জনাথান কার্টার, জ্যাসন হোল্ডার (অধিনায়ক), ফাবিয়ান অ্যালেন, অ্যাশলে নার্স, কেমার রোচ, র‌্যামন রেইফার ও শ্যানন গ্যাব্রিয়েল।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও মুস্তাফিজুর রহমান।

ওয়াই/পি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়