logo
  • ঢাকা সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রাহীর অভিষেক

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৩ মে ২০১৯, ১৬:০২ | আপডেট : ১৩ মে ২০১৯, ২১:১২
বাঁ থেকে পাঁচ নম্বরে রাহী || ছবি- টুইটার
ওয়ানডেতে কোনো ম্যাচ না খেলার অভিজ্ঞতা নিয়ে আবু জায়েদ রাহী বাংলাদেশের বিশ্বকাপ দলে সুযোগ পান। গুঞ্জন রয়েছে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়ছেন ডান-হাতি এই পেসার। তার বদলে জায়গা পাচ্ছেন তাসকিন আহমেদ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন দুই দিন আগে জানিয়েছেন, বোলিংয়ে বৈচিত্র্য আনার জন্য বিশ্বকাপে তাসকিনের থাকার সম্ভাবনা বেশি। বিষয়টি স্পষ্ট যে, ত্রিদেশীয় সিরিজের পারফরম্যান্সেই তাসকিন-রাহীর বিশ্বকাপ ভাগ্য নির্ধারণ করে দিবে।

সোমবার ত্রিদেশীয় সিরিজের পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। ডাবলিনের মালাহাইড ক্রিকেট ক্লাবের মাঠ দ্য ভিলেজে টাইগারদের একাদশের সবচেয়ে বড় চমকটি হচ্ছে রাহী। প্রথমবারের মতো আন্তর্জাতিক ওয়ানডেতে খেলতে নেমেছেন ২৫ বছর বয়সী এই পেসার। 

ক্যারিয়ারে তিনটি টি-টুয়েন্টি ও পাঁচটি টেস্ট খেলা রাহী সব শেষ নিউজিল্যান্ড সফরে দুটি টেস্ট খেলেছেন। 

লিস্ট ‘এ’ ক্যারিয়ারে ৫৪ ম্যাচে ৬৫ উইকেট পেয়েছেন সিলেটের এই ক্রিকেটার। ফার্স্টক্লাস ক্রিকেটে ৭৬ ম্যাচে ২২৭ উইকেট রয়েছে তার। 

এদিন টস জেতার পর ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এদিন মোহাম্মদ সাইফউদ্দিনের বদলে রাহীকে বাংলাদেশ দলে নেয়া হয়েছে।  অন্যদিকে শেনন গ্যাবব্রিয়েলকে বাদ দিয়ে ক্যারিবীয়দের একাদশে রাখা হয়েছে রেমন রেইফারকে।

বাংলাদেশ টেলিভিশন (বিটিভি), গাজী টেলিভিশন (জিটিভি) ও মাছরাঙায় সরাসরি সম্প্রচার করছে ম্যাচটি।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ

শাই হোপ, সুনীল অ্যামব্রিস, ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, জনাথন কার্টার,  জেসন হোল্ডার-(অধিনায়ক), ফ্যাবিয়েন অ্যালেন, অ্যাশলে নার্স, কেমার রোচ, শেল্ডন কটরেল ও রেমন রেইফার।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক ব্যাটসম্যান), মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), আবু জায়েদ রাহী, মুস্তাফিজুর রহমান।

ওয়াই/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়