• ঢাকা সোমবার, ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬

'ওয়েস্ট ইন্ডিজকে হারানোটাই আপাতত লক্ষ্য'

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৬ মে ২০১৯, ২১:৪৬ | আপডেট : ০৬ মে ২০১৯, ২১:৫১
দুর্বল দল নিয়ে ওয়েস্ট ইন্ডিজ যেভাবে সিরিজ শুরু করেছে স্বাগতিক আয়ারল্যান্ডকে হারিয়ে তাতে যেকোনো দলেরই ভয় জাগাটা স্বাভাবিক। রোববার ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে ক্যারিবিয় দুই ওপেনার শাই হোপ আর জন ক্যাম্পবেলের ৩৬৫ রানের ইতিহাস গড়া জুটির কল্যাণে ১৯৬ রানে হারায় আইরিশদের।

whirpool
অন্যদিকে সিরিজ শুরুর আগে প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ড উলভসের কাছে ৮৮ রানে হেরে যায় বাংলাদেশ। যদিও এই ম্যাচে খেলেননি মাশরাফী মোর্ত্তজা, মুস্তাফিজুর রহমানরা। এই দুইজন না খেললেও যারা খেলেছে তাতে অন্তত এই ম্যাচে হারার কথা না।

প্রস্তুতি ম্যাচ পেছনে ফেলে এবার মূল সিরিজে ফেরা যাক। নিজেদের প্রথম ম্যাচে আগামীকাল ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৩টা ৪৫ মিনিটে। তার আগে সোমবার টাইগার অধিনায়ক কথা বলেন গণমাধ্যমের সঙ্গে। জানান পরিকল্পনার কথা।

অধিনায়কের পরিকল্পনায় আপাতত সিরিজের প্রথম ম্যাচ। এই ম্যাচ জিতেই তবে স্থির করতে চান লক্ষ্য।

‘প্রথম ম্যাচটা যদি ভালো খেলে বের হতে পারি তাহলে আমরা সামনে এগোতে পারব। প্রথম ম্যাচটা খুব গুরুত্বপূর্ণ।’

আপাতত পরিকল্পনা প্রথম ম্যাচ জেতার কথা হলেও মাশরাফী জানেন ক্যারিবিয় ক্রিকেটারদের শক্তি-সামর্থ্যের কথা।

‘ওয়েস্ট ইন্ডিজের কিছু প্লেয়ার আছে, তারা যেকোনো সময় ম্যাচ বের করে আনতে পারেন। শাই হোপ, ক্যাম্পবেলরা গতকাল অসাধারণ খেলেছেন। বাংলাদেশেও আমরা হোপের বিপক্ষে স্ট্রাগল করেছি। ও খুব ভালো ফর্মে আছে। এছাড়া ব্রাভো আছে। আরও কিছু খেলোয়াড় আছে যারা খুব ভালো। ওদের পেস আক্রমণটাও ভালো।’

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সবশেষ ওয়ানডে সিরিজে জিতেছিল বাংলাদেশ। কিন্তু এই সিরিজে তারা যেভাবে শুরু করেছে তাতে কঠিনই মনে হচ্ছে এই দলটাকে। তার উপর প্রস্তুতি ম্যাচে হেরেছে বাংলাদেশ। বাংলাদেশ অধিনায়ক চান ম্যাচের আগে এসব ভুলে যেতে।

‘নির্ভর করছে মানসিকভাবে আমরা কালকে কেমন থাকি। আমার মনে হয় না এগুলো চিন্তা করে মাঠে নামার দরকার আছে। এই সব উইকেটে কেমন ব্যাটিং করতে হবে আমার কাছে মনে হয় ব্যাটসম্যানরা সেটা বুঝেছে। বোলিংটাও আপ টু দা মার্ক ছিল না। এগুলো ঠিক করতে হবে। কালকে ওরা খুব ভালো একটা ম্যাচ খেলেছে। আমরাও প্র্যাকটিস ম্যাচটা হেরেছি। আমার কাছে মনে হয় যে, গুরুত্বপূর্ণ হলো কালকের ম্যাচ যখন খেলেছি কাজগুলো এক্সিবিশন করা।’

এমআর/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়

আজকের প্রশ্ন :

  • হ্যাঁ
    ক্লিক করুন
  • না
    ক্লিক করুন
  • মন্তব্য নেই
    ক্লিক করুন
মোট ভোট সংখ্যা : ১৫১