• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আর্চারের অভিষেক ম্যাচে ইংলিশদের জয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ মে ২০১৯, ১৭:৩৭
ছবি- সংগৃহীত

চলতি বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএলে) রাজস্থান রয়্যালেসের হয়ে খেলেতে নামেন জোফরা আর্চার। আগে থেকেই গুঞ্জন ছিল ইংল্যান্ডের জার্সিতে দেখা যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলা এই পেস অলরাউন্ডার। আইপিএলের এবারের আসরে ১১ ম্যাচে ১১ উইকেট তুলে নেন এই পেস অলরাউন্ডার। দুর্দান্ত পারফরমেন্স করে ইংলিশদের হয়ে খেলার বিষয়টি আরও পোক্ত করেন আর্চার। অবশেষে আয়ারল্যান্ডের বিপক্ষে অভিষেক হয়েছে ২৪ বছর বয়সী এই ক্রিকেটারের।

শুক্রবার ডাবলিনের মালাহাইডে আইরিশদের বিপক্ষে একমাত্র ওয়ানডেতে মুখোমুখি হয় ইংল্যান্ড। এতে ৪ উইকেটে জয় নিয়ে ফিরেছে ইয়ন মরগ্যানের দল।

এদিন টস জেতার পর ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক। বৃষ্টি বিঘ্নিত ম্যাচটি নির্ধারিত ৫০ ওভার থেকে পাঁচ ওভার কমিয়ে ৪৫ এ আনা হয়।

লিয়াম প্লাঙ্কেট চারটি ও টম কারান তিনটি করে উইকেট তুলে নেন। একটি করে উইকেট আদায় করেন আর্চার, আদিল রশিদ ও জো ডেনলি। এতে ১৯৮ রানে গুটিয়ে যায় আয়ারল্যান্ড।

অন্যদিকে ব্যাট করতে নেমে টপ অর্ডাররা ব্যর্থ হলেও লোয়ার মিডল অর্ডার ব্যাটসম্যানদের সাহায্যে ১৮ ওভার বাকি থাকতেই ম্যাচটি জিতে নেয় সফরকারীরা।

আর্চারসহ এদিন দুই দলের মোট ছয় জনের অভিষেক হয় এদিন। আইরিশদের হয়ে জাতীয় দলের ক্যাপ পান লোরক্যান টাকার, মার্ক আডায়ার ও জস লিটল। অন্যদিকে ইংলিশদের হয়ে ডাইড মালান, আর্চার ও বেন ফোকস।

৭৬ বলে ৬১ রান করে অভিষিক্ত ম্যাচেই ম্যাচ সেরা হন উইকেট রক্ষক ফোকস।

এদিকে রোববার থেকে এই মাঠেই শুরু হচ্ছে বাংলাদেশ-আয়ারল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের ত্রিদেশীয় সিরিজ। প্রথম দিন ক্যারিবিয়ানদের বিপক্ষে নামবে আইরিশরা।

৭ মে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ নামবে আইরিশদের বিপক্ষে। আগামী ১৭ মে হবে সিরিজের ফাইনাল।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভয় পাচ্ছেন জোফরা আর্চার!
X
Fresh