logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

অ্যাথলেটিকোর জয়ে অপেক্ষা বাড়লো বার্সার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৫ এপ্রিল ২০১৯, ০৯:৪৫ | আপডেট : ২৫ এপ্রিল ২০১৯, ০৯:৫২
গোলের পর উল্লাসরত অ্যাথলেটিকো মাদ্রিদের খেলোয়াড়রা

গতকাল রাতে লা লিগায় ম্যাচ হয়েছিল অ্যাথলেটিকো আর ভ্যালেন্সিয়ার মধ্যে। কিন্তু মাঠে বার্সেলোনা না থাকলেও পরোক্ষভাবে জড়িত ছিল এ ম্যাচে। কারণ অ্যাথলেটিকো হারলেই মাঠে না নেমে শিরোপা নিশ্চিত করতো বার্সেলোনা। কিন্তু বার্সার হয়ে কাজটি করতে পারেনি ভ্যালেন্সিয়া। তবে অ্যাথলেটিকো ম্যাচটি জিতলেও ঘাম ঝরাতে হয়েছে প্রচুর। 

বুধবার রাতে অ্যাথলেটিকোর মাঠ ওয়ান্দা মেত্রোপলিতিনো স্টেডিয়ামে আতিথেয়তা নিতে যায় ভ্যালেন্সিয়া। এ ম্যাচটিতে অ্যাথলেটিকো হারলেই ১১ বছরে ৮ম শিরোপা ঘরে তুলতো কাতালন ক্লাবটি। কিন্তু ভ্যালেন্সিয়া পরাজিত হওয়ায় শনিবার পর্যন্ত অপেক্ষা করতে হবে বার্সাকে। ওই ম্যাচে বার্সা জিতলে শিরোপা উল্লাস করতে পারবে মাঠেই। বার্সার ম্যাচটি ঘরের মাঠ ক্যাম্প ন্যূয়ে অনুষ্ঠিত হবে। 

নিজেদের ঘরের মাঠে ৯ম মিনিটেই এগিয়ে যায় অ্যাথলেটিকো। ডি বক্সে জুয়ানফ্রানের লম্বা শট দারুণ প্লেসে জালে জড়ান আলভারো মোরাতা। তবে ৩৬তম মিনিটেই সমতায় ফেরে ভ্যালেন্সিয়া। ডি বক্সের ভিতর শান্তি মিনার কেভিন গেমেইরোকে মাইনাস করলে গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে পাঠান তিনি। 

গোল সমতায় প্রথমার্ধ শেষ হয়। দ্বিতীয়ার্ধের ৪৯তম মিনিটে অ্যাথলেটিকোকে এগিয়ে নেন গ্রিজম্যান। ডি বক্সের ভিতর গোলমুখে দারুণ লব উঠান থমাস লেমার সে বল দারুণ দক্ষতায় হেড করে জালে পাঠান গ্রিজম্যান। 

৭৭ মিনিটে আবারো সমতায় ফেরে ভ্যালেন্সিয়া। সাউল নিগুয়েজের হ্যান্ডবলে পাওয়া পেনাল্টি থেকে গোল করে ভ্যালেন্সিয়াকে সমতায় ফেরান ড্যানি পারেজো। কিন্তু ম্যাচের ৮১তম মিনিটে তৃতীয়বারের মতো অ্যাথলেটিকোকে এগিয়ে দেন অ্যাঙ্গেল কোরেয়া। ডি বক্সের বাহির থেকে লম্বা শটে বল জালে জড়ান কোরেয়া।

শেষ পর্যন্ত আর কোনও গোল না হওয়ায় ৩-২ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে অ্যাথলেটিকো। এ জয়ে ৩৪ ম্যাচে ৭১ পয়েন্ট হলো তাদের, শীর্ষে থাকা বার্সার চেয়ে ৯ পয়েন্ট কম।

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়