logo
  • ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

মানকাড বৈধ হলে এভাবে রান কেনো বৈধ নয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১০ এপ্রিল ২০১৯, ১২:৩১ | আপডেট : ১৪ এপ্রিল ২০১৯, ১১:৩৭
বর্তমান সময়ে ক্রিকেটের আলোচনায় মানকাড আউট। এ নিয়ে বিতর্ক থাকলেও অবৈধ নয়। একজন বোলার যদি মানকাডের সাহায্য নিতে পারেন তাহলে একজন ব্যাটসম্যান কেনো এভাবে রান নেয়া থেকে বিরত থাকবেন? 

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ইংল্যান্ডের পূর্ব সাসেক্সে অবস্থিত আইকনিক ক্রিকেট ব্যান্ড গ্রে-নিকোলস তাদের ভেরিফাইড টুইটার অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করেছে যা ইতোমধ্যে ভাইরাল হয়েছে। 

ভিডিওটিতে নন স্ট্রাইক ব্যাটসম্যানের রান নেয়ার পদ্ধতি নিয়ে এক হাস্যকর পরিবেশ সৃষ্টি করেছে। যা দেখে অনেকে বলছেন মানকাড বৈধ হলে এভাবে রান নেয়াও বৈধ। 

ভাইরাল হওয়া ভিডিওটি অজোপাড়া গাঁয়ে বাচ্চাদের খেলার দৃশ্য। যেখানে  অদ্ভূতভাবে রান নিতে দেখা যায় এক ব্যাটসম্যানকে।

ভিডিওতে দেখা যায়, মিড অফের দিকে বল মেরে নন-স্ট্রাইকের দিকে রান কাভার করা জন্য ছুটে যাচ্ছেন ব্যাটসম্যান। আর অপরপ্রান্তে থাকা রানারও ছুটে বেরিয়ে পড়েছেন রান কাভার করতে। কিন্তু একি ক্রিজের মাঝখানে এসে রানার দাঁড়িয়ে পড়লেন।

ভালোভাবে দেখা যাচ্ছে রানারের হাতে ব্যাটের বদলে ছিল নারিকেল গাছের পাতা ছেটে ফেলে খালি ডগা নিয়ে ক্রিজের মাঝে দাঁড়িয়েই তিনি দুইপ্রান্তের রান কাভার করছিলেন। আর অপরপ্রান্তে থাকা খুদে ব্যাটসম্যান রানার কাভার করতে ছুটে যাচ্ছেন উইকেটের এক প্রান্ত থেকে অপর প্রান্তে। এভাবে তিন রান নিয়ে ফেলেন ব্যাটসম্যানদ্বয়।

এই ভাবে রান নেওয়া দেখা ইতোমধ্যেই তোলপাড় শুরু হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। শেষ পর্যন্ত যেটি গড়িয়েছে ক্রিকেটের আইনপ্রণেতা সংস্থা মেরিলিবোর্ন ক্রিকেট ক্লাব পর্যন্ত। এমসিসি নিজেদের অফিসিয়াল টুইটার থেকে এই ভিডিওতে লিখেছে, এই ধরনের রান নেওয়া রুখতে নির্দিষ্ট আইন আনা ভীষণ জরুরি।’

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়