logo
  • ঢাকা মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬

দ্বিতীয় ইনিংস শুরুর পর জিদানের প্রথম হার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৪ এপ্রিল ২০১৯, ১০:০০
লা লিগায় নিজেদের শেষ ম্যাচে করিম বেনজামার শেষ মুহূর্তের গোলেই মান বেঁচেছিল রিয়াল মাদ্রিদের।  টেবিলের তলানিতে থাকা হুয়েস্কার বিপক্ষে ৩-২ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছিল লস ব্লাঙ্কোসরা। তবে বুধবার ভ্যালেন্সিয়ার বিপক্ষে ফ্রেঞ্চ স্ট্রাইকারের অন্তিম মুহূর্তের গোলটি কাজে লাগেনি। স্প্যানিশ লিগার অ্যাওয়ে ম্যাচে  ১-২ গোলে হার মানতে হয়েছে স্প্যানিশ জায়ান্টদের। দ্বিতীয় দফায় রিয়ালের দায়িত্ব নেয়ার পর জিনেদিন জিদানের প্রথম হার এটি।

লিগ টেবিলের পাঁচ নম্বরে থাকা ভ্যালেন্সিয়ার কাছে এই হারের পর রানার্স-আপ হবার দৌড়েও অ্যাটলেটিকো মাদ্রিদের থেকে পিছিয়ে পড়ল স্প্যানিশ জায়ান্টরা।

ম্যাচে ভ্যালেন্সিয়ার হয়ে দু’টি গোল করেন গুয়েদেস ও এজেকুয়েল গ্যারি। ম্যাচের একেবারে শেষে অতিরিক্ত সময়ে গোল করেন রিয়াল তারকা বেনজামা।

হুয়েস্কার বিপক্ষে জয় তুলে নেয়া দলে এক সঙ্গে সাতটি রদবদল করে ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে দল নামান জিদান। জিদানের অধীনে প্রথম দু’টি ম্যাচে গোল করা ইসকোকে এদিন মাঠে নামানো হয়নি। এমনকি প্রথমার্ধে রিজার্ভ বেঞ্চে বসিয়ে রাখা হয় গেরেথ বেলের মতো তারকাকেও। 

ভ্যালেন্সিয়া অবশ্য ঘরের মাঠে কোনও পরীক্ষা-নিরীক্ষায় যেতে রাজি হয়নি। সেভিয়ার বিরুদ্ধে জয়ী দলে একটি মাত্র পরিবর্তন করে রিয়ালের বিরুদ্ধে খেলতে নামে তারা।

ম্যাচের ৩৪ মিনিটে রিয়ালের বিপক্ষে পেনাল্টির জোরালো আবেদন জানায় ভ্যালেন্সিয়া। তবে রেফারি তা নাকচ কের দেন। ৩৫ মিনিটে কার্লোস সোলারের পাস থেকে মাদ্রিদের জালে বল জড়িয়ে ভ্যালেন্সিয়াকে ১-০ এগিয়ে দেন গুয়েদেস।

দ্বিতীয়ার্ধে ৫৪ ও ৭৫ মিনিটে দু’বার গোল করার উপক্রম করেছিল ভ্যালেন্সিয়া। তবে একটুর জন্য হতাশ হতে হয় স্বাগতিকদের।  ৮৩তম মিনিটে দানির পাস থেকে ভ্যালেন্সিয়ার হয়ে দ্বিতীয় গোল করেন গ্যারি। 

অন্যদিকে অতিরিক্ত সময়ে রিয়াল একটি পেনাল্টি পেলেও ভিডিও অ্যাসিসটেন্ট রেফারির (ভিএআর) বিচারে তা বাতিল হয়ে যায়। তবে ৯০+৩ মিনিটে লুকা মদ্রিচের করা কর্নার থেকে গোল করে ব্যবধান কমান বেনজামা।

এই হারের ফলে চলতি মৌসুমে ৩০ ম্যাচে ৫৭ পয়েন্ট অর্জন করল রিয়াল। বার্সেলোনা ৭০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে৷ সমান সংখ্যক ম্যাচ খেলে ৬২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

জিদান মাদ্রিদে দ্বিতীয় ইনিংস শুরু করার পর ঘরের মাঠে দুটি জয় তুলে নিয়েছিল দলটি। তবে অ্যাওয়ে ম্যাচে ছবিটা বদলাতে পারলেন না রিয়ালকে তিনটি চ্যাম্পিয়ন্স ট্রফি এনে দেওয়া ফ্রেঞ্চ কোচ। 

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়