• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

উদানার ঝড় সত্ত্বেও সিরিজ দক্ষিণ আফ্রিকার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ মার্চ ২০১৯, ১৩:৫০

আট নম্বরে ব্যাটিংয়ে নেমে ঝড় তুলেছিলেন ইসুরু উদানা। কিন্তু শেষ রক্ষা হলো না। শেষ পর্যন্ত সিরিজ হারতে হলো দক্ষিণ আফ্রিকার কাছে। অপেক্ষা হোয়াইটওয়াশ এড়ানো।

শুক্রবার দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরিয়ানে তিন ম্যাচ টি-টোয়েন্টির দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ সময় রাত ১০টায় মুখোমুখি হয় স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। আগে ব্যাট করে রিজা হেন্ডিরিকস ৬৫, ফন ডার ডুসেন ৬৪, জেপি ডুমিনি ৩৩* রানের উপর ভর করে ৩ উইকেটে ১৮০ রান সংগ্রহ করে স্বাগতিকরা। জবাবে লঙ্কান পেসার উদানা শেষ দিকে ব্যাটে ঝড় তুলে প্রোটিয়াদের কপালে ভাঁজ ফেলে দিয়েছিলেন। শেষ পর্যন্ত বোলারদের কল্যাণে ১৬ রানে জয় নিয়ে মাঠ ছাড়ে প্রোটিয়ারা। এতে করে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নিয়েছে দক্ষিণ আফ্রিকা।

এদিন শ্রীলঙ্কা টস জিতে ফিল্ডিংয় বেছে নেয়। দক্ষিণ আফ্রিকার উদ্বোধনী জুটিকে বেশিক্ষণ থাকতে দেননি উদানা। মার্করামকে মালিঙ্গার ক্যাচ বানিয়ে দ্রুতই ফেরত পাঠান তিনি। দ্বিতীয় উইকেটে ডুসেনকে নিয়ে হেন্ডিরিকস ১১৬ রানে জুটি। দলীয় ১২৫ রানে হেন্ডিরিকস (৬৫) রানে বিদায় নেন। অবশ্য তার আগে ৪৬ বলে ৯টি চারের সাহায্যে ৬৫ রানের ইনিংস উপহার দেন। এর কিছুক্ষণ পরই অর্থাৎ দলীয় ১৩৮ রানে বিদায় নেন ডুসেন। বিদায়ের আগে ডুসেন ৪৪ বলে ৪টি চার ও ৩টি ছয়ের সাহায্যে ৬৪ রানের ইনিংস খেলেন। শেষ দিকে ডুমিনির ৩৩ রান দলের সংগ্রহ ১৮০-তে গিয়ে দাঁড়ায়।

শ্রীলঙ্কার হয়ে মালিঙ্গা, উদানা ও ধনঞ্জয়া প্রত্যেকেই একটি করে উইকেট লাভ করেন।

সিরিজ বাঁচানোর লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নেমে বিপর্যয়ে পড়ে লঙ্কানরা। দলীয় অর্ধশত পেরুতেই নেই প্রথম পাঁচ উইকেট। মাঝখানে একটু চেষ্টা করেন থিসারা পেরেরা (২২)। কিন্তু কোনও কিছুতেই কিছু হচ্ছিল না। নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে শ্রীলঙ্কার। অষ্টম উইকেটে নেমে দলকে বাঁচানোর দায়িত্ব কাঁধে নেন পেসার উদানা। কিন্তু যোগ্য পার্টনারশিপের অভাবে পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় তাকে। শেষ পর্যন্ত উদানা ৪৮ বলে ৮টি চার ও ৬টি ছয়ের সাহায্যে ৮৪ রানে অপরাজিত থাকেন।

দক্ষিণ আফ্রিকার হয়ে মরিস ৩টি, স্টেইন, শামসি ২টি ও প্রিটোরিয়াস একটি উইকেট লাভ করেন।

ফন ডার ডুসেন ৬৪ রান করায় প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কার পান।

সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আগামীকাল (২৪ মার্চ) জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে শ্রীলঙ্কা।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছা দূত হলেন যুবরাজ সিং
‘পাকিস্তানকে এখনই জয়ের দিকে মনোনিবেশ করতে হবে’ 
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক
০ রানে ৭ উইকেট, অভিষেকেই বিশ্বরেকর্ড রোহমালিয়ার
X
Fresh