• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

জিরোনায় ধরাশায়ী রিয়াল, রামোসের লাল কার্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:০২

সব ধরনের প্রতিযোগিতায় টানা ১৭ ম্যাচে জয়লাভ করে এক প্রকার উড়ছিল রিয়াল মাদ্রিদ। অবশেষে উড়তে থাকা রিয়ালকে আছড়ে মাটিতে ফেললো লা লিগার পয়েন্ট টেবিলের ১৭তম দল জিরোনা। রিয়ালের পরাজয়ের দিনে ক্যারিয়ারের ২৫তম লাল কার্ড দেখে মাঠ ছাড়েন সার্জিও রামোস।

রোববার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুউয়ে জিরোনাকে আতিথেয়তা দেয় রিয়াল। এ ম্যাচে জয়ী হয়ে বার্সার সঙ্গে পয়েন্ট ব্যবধান কমানোর সুযোগ ছিল। উল্টো পরাজয়বরণ করে পয়েন্ট টেবিলের তৃতীয়স্থানে নেমে যেতে হলো গ্যালাক্টিকোদের।

ম্যাচের ১৬তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেলেও তা করতে পারেনি স্বাগতিক দল। তবে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি তাদের। ২৪তম মিনিটে টনি ক্রজের সেন্টার থেকে হেডে গোল করে দলকে এগিয়ে দেন ব্রাজিলের কাসেমিরো। অ্যাথলেটিকো মাদ্রিদের অঁতোয়ান গ্রিজমানের পর দ্বিতীয় ফরাসি ফুটবলার হিসেবে লা লিগায় ৩০০তম ম্যাচ খেলতে নামা বেনজেমা ৩২তম মিনিটে সহজ সুযোগ পেয়েছিলেন। তবে লুকাস ভাসকেসের গোলমুখে বাড়ানো ক্রসে পা ছোঁয়াতে ব্যর্থ হন ছন্দে থাকা এই স্ট্রাইকার।

শেষ পর্যন্ত এই এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় রিয়াল।

অবশ্য বিরতির পর সার্জিও রামোসের ভুলের কারণে ম্যাচে সমতায় ফেরে জিরোনা। ৬৫তম মিনিটের মাথায় পেনাল্টি বক্সের মধ্যে ইচ্ছাকৃত হাত দিয়ে বল ঠেকান রামোস। তাই তাকে হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন রেফারি। সঙ্গত কারণেই পেনাল্টি পায় জিরোনা। সফল স্পটকিক থেকে দলকে এগিয়ে নেন ক্রিশ্চিয়ান স্টুয়ানি।

এরপর ৭৫তম মিনিটে বার্নাব্যুকে থমকে দিয়ে এগিয়ে যায় জিরোনা। বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে হন্ডুরাসের ফরোয়ার্ড লোসানোর নেওয়া শট ঝাঁপিয়ে ঠেকান কোর্তোয়া। কিন্তু ফাঁকায় বল পেয়ে নিচু হেডে পোস্ট ঘেঁষে লক্ষভেদ করেন স্প্যানিশ মিডফিল্ডার পোর্তু।

এরপর বার বার চেষ্টা করেও গোলের দেখা পাচ্ছিল না রিয়াল। উল্টো নির্ধারিত সময়ের শেষ মিনিটে বাইসাইকেল কিক নিতে গিয়ে প্রতিপক্ষের পেদ্রো আলকালার মুখে আঘাত করায় দ্বিতীয় হলুদ কার্ড অর্থাৎ লাল কার্ড খেয়ে মাঠ ছাড়েন অধিনায়ক রামোস। এই নিয়ে লা লিগার ইতিহাসে সর্বোচ্চ ১৯ বার বহিষ্কার হলেন স্প্যানিশ এই ডিফেন্ডার।

এই হারে ২৪ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে তিনে নেমে এলো রিয়াল মাদ্রিদ। সমানসংখ্যক ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে তাদের উপরেই আছে অ্যাথলেটিকো মাদ্রিদ। ২৪ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা।
এএ/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh