• ঢাকা বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ৮ ফাল্গুন ১৪২৫

বছরের প্রথম এল ক্লাসিকোর নিষ্প্রাণ সমাপ্তি

আরটিভি অনলাইন ডেস্ক
|  ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৫৭ | আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ১১:০১
বছরের প্রথম এল ক্লাসিকো তবে সেটার বিশেষত্ব অনেকটাই কমে যায় লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো অনুপস্থিতি। রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়েছেন বেশকিছুদিন আগে। পর্তুগিজ এই তারকা জুভেন্টাসে যোগ দেয়ার পর দ্বিতীয়বারের মতো বার্সেলোনার মুখোমুখি হয়েছে লাস ব্লাঙ্কোসরা। এদিকে ইনজুরিতে পরে প্রথম একাদশের বাইরে ছিলেন লিওনেল মেসি, মাঠে নেমেছেন ৬৩ মিনিটে। তবুও কোটি ফুটবল সমর্থকদের চোখ ছিল বছরের প্রথম এল ক্লাসিকোর দিকে। ন্যু ক্যাম্পের প্রথম লেগের ম্যাচটি শেষ হয়েছে ড্র তেই।

বুধবার রাতে অবশ্য শুরুতেই বাজিমাৎ করেছিল রিয়াল। ম্যাচের মাত্র ৬ মিনিটেই গ্যালাকটিকোদের গোল করে এগিয়ে দেন লুকাস ভাজকুয়েজ। করিম বেনজেমার বাড়িয়ে দেয়া বলে স্কোর করেন স্প্যানিশ এই মিডফিল্ডার।

এরপর অনেকবার সমতায় ফেরার চেষ্টা করেছে বার্সা। তবে লক্ষ্যের দেখা পায়নি ফিলিপে কুতিনহো-লুইস সুয়ারেজরা। সুযোগ পায় রিয়ালও, সেটিকে কাজে না লাগাতে পারায় ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সান্তিয়াগো সোলারির শিষ্যরা।

বিরতিতে থেকে ফিরে আক্রমণের ধার বাড়ায় কাতালানরা। সেই সুবাধে ৫৭ মিনিটে লক্ষ্যের দেখা পায় স্বাগতিকরা। জড়ালো শটে গোলটি আদায় করেন ব্রাজিলিয়ান তারকা ম্যালকম।

সমতায় ফিরে জয়ের জন্য মরিয়া হয়ে ওঠেন বার্সা কোচ আর্নেস্তা ভালভার্দে। ৬৩ মিনিটের মাথায় কুতিনহোর পরিবর্তে মাঠে নামানো হয় দলের সেরা তারকা মেসিকে। তবে মাঠে নেমেই কিছু সুযোগ সৃষ্টি করেও ভাগ্যের পরিবর্তন করতে পারেননি আর্জেন্টাইন এই সুপারস্টার।

ম্যাচের বাকি সময় আর কোনও গোল না হলে ১-১ গোলের ড্র নিয়েই কোপা ডেল রে সেমিফাইনালের প্রথম লেগটা ড্র তেই নিষ্পত্তি হয়। দ্বিতীয় লেগের ম্যাচটি হবে ২৭ তারিখ মধ্যরাতে সান্তিয়াগো বার্নাব্যুতে।

এস/এসএস   

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়