• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ইংলিশদের বিপক্ষে জয় দিয়ে সিরিজ শুরু টাইগার যুবাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ জানুয়ারি ২০১৯, ১৬:৩৪

একমাত্র টি-টোয়েন্টিতে জয় দিয়ে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে সিরিজ শুরু করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এবার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতেও জয় দিয়ে সিরিজে এগিয়ে থাকলো টাইগার যুবারা। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার ইংলিশদের হারতে হয়েছে ৫ উইকেটের ব্যবধানে।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে প্রথম থেকেই চাপে থাকে সফরকারীরা। মাত্র ২ রানেই দুই উইকেট হারায় তারা। উইকেট দুটি নেন টি-টোয়েন্টিতে ম্যাচ সেরা খেলোয়াড় তানজিম হাসান সাকিব। এরপর ছোট ছোট সংগ্রহে এগিয়ে যেতে থাকে দলটি। মাঝে দলের হাল ধরেন লুইস গোল্ডসওর্থি। এই ডান-হাতি ব্যাটসম্যানের ৬০ ও লুক হোলম্যানের ৩৫ রানের সুবাধে নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২০৯ রান করে সফরকারীরা।

বাংলাদেশের হয়ে ৪৭ রান দিয়ে ৩ উইকেট নেন তানজিম হাসান সাকিব। এছাড়া রাকিবুল হাসান নেন ২টি উইকেট।

২১০ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৫ রানে তানজিদ হোসেনের উইকেট হারালেও আর পেছনে ফিরে তাকাতে হয়নি স্বাগতিকদের। পারভেজ হোসেন ইমনের ৮০, প্রান্তিক নাওরোজ নাবিলের ৪৮ ও মাহমুদুল হাসানের ৩৩ রানে ভর করে ৪৫.৪ ওভারেই ৫ উইকেটের জয় তুলে নেয় সাকিব আল হাসান-তামিম ইকবালদের উত্তরসূরিরা। ম্যাচ সেরা হন ইমন।

ওয়ানডে সিরিজের বাকি দুটি ম্যাচ হবে ৩১ ফেব্রুয়ারি ও ২ জানুয়ারি। এরপর একই মাঠে ৭ ও ১৮ ফেব্রুয়ারি চারদিনের টেস্ট ম্যাচ খেলবে দু'দল।

এস/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থী বহিষ্কার
মেসিদের সিনেমা এখন বাংলাদেশে!
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৬ এপ্রিল)
X
Fresh