• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ফের আফ্রিকা সেরা সালাহ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ ডিসেম্বর ২০১৮, ১৬:৪৩

২০১৮ সালের চ্যাম্পিয়নস লিগের ফাইনালের কথা মনে আছে? লিভারপুলের এক ফুটবলারকে ট্যাকেলের সময় ফেলে দিয়ে ভিলেন হয়ে গিয়েছিলেন রিয়াল মাদ্রিদের সার্জিও রামোস। হবেনই বা না কেনও যার কাঁধে ভর করে ১১ বছর পর ফাইনালে পা রেখেছে লিভারপুল তার কাঁধই তো ভেঙে ফেলেছেন।

সেদিন শুধু লিভারপুলের সমর্থকদের চোখেই পানি ছিল না পানি ছিল মিশরের কোটি কোটি মানুষের চোখে। মিশরও যে ২৮ বছর পর বিশ্বকাপে জায়গা পেয়েছে সেই কাঁধে চড়েই।

তিনি মোহাম্মদ সালাহ। কোটি কোটি ফুটবল ভক্তের কাছে একটি আবেগের নাম। শুধু আবেগ দিয়েই নয় সারাবছরে দারুণ ফুটবল খেলে জিতে নিয়েছেন আফ্রিকার সেরা খেলোয়াড়ের পুরষ্কার।

বিবিসি’র ঘোষিত আফ্রিকা অঞ্চলের সেরা ফুটবলারের এই পুরস্কার পরপর দুবার জয় করে নিলেন মিশরীয় মেসি খ্যাত এই ফুটবলার। মূলত লিভারপুলকে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তোলা এবং জাতীয় দলকে বিশ্বকাপের মঞ্চে পৌঁছে দেয়ার গুরুত্বপূর্ণ অবদানের জন্য এই পুরস্কার পান ২৬ বছর বয়সী এই তারকা। সেরা খেলোয়াড়ের এই প্রতিযোগিতায় সালাহ’র প্রতিদ্বন্দ্বী ছিলেন তারই লিভারপুল সতীর্থ সেনেগালের সাদিও মানে।

পরপর দুবার এই পুরস্কার জিতে পরের বছরেও জিততে চান সালাহ, ‘এটা অসাধারণ একটি অনুভূতি, পরের বছরেও আমি জেতার চেষ্টা করব।’

এছাড়া চলতি বছরের শুরুতে ‘দ্যা প্লেয়ারস প্লেয়ার অব দ্যা ইয়ার’ ও ‘দ্যা ফুটবল রাইটার্স প্লেয়ার অব দ্যা ইয়ার’ পুরস্কার জিতে নেন অলরেডদের এই ফরোয়ার্ড।

এস/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাটহাজারীতে অস্ত্রসহ শীর্ষ সন্ত্রাসী সালাহউদ্দিন গ্রেপ্তার
ফাইনালের আগে লিটনকে যে পরামর্শ সালাহউদ্দিনের
আরটিভিতে আজ যা দেখবেন
X
Fresh