• ঢাকা মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫

আইপিএলে নেই মুস্তাফিজ, সুযোগ মিলতে পারে ৯ বাংলাদেশির

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৭ ডিসেম্বর ২০১৮, ১৩:২৬ | আপডেট : ০৭ ডিসেম্বর ২০১৮, ১৪:৪০
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রথম আসর শুরু হয় ২০০৮ সাল থেকে। প্রথম আসরেই বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করেন আবদুর রাজ্জাক। পরের আসরেই কলকাতার হয়ে খেলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

২০১১ সাল থেকে শুরু সাকিব আল হাসানের আইপিএল অধ্যায়। বিগত সাত আসর ধরে লাল সবুজের প্রতিনিধি হয়ে মাতিয়েছেন ভারতের মাঠগুলো। মাঝে তাকে সঙ্গ দিয়েছেন তামিম ইকবাল ও মুস্তাফিজুর রহমান।

western যদিও ব্যাট হাতে একটি ম্যাচেও মাঠে নামতে পারেননি দেশ সেরা ওপেনার। মুস্তাফিজুর ঠিকই তার খেলা প্রথম আসরেই হায়দারাবাদের হয়ে ইর্মাজিং প্লেয়ার অফ দ্যা ইয়ার হয়ে বাজিমাত করেন। পরের আসরে অবশ্য ইনজুরির জন্য কাটার মাস্টারকে তেমন স্বরূপে দেখা যায়নি।

তবে সাকিব নিজের আলোয় উজ্জ্বল ছিলেন প্রথম আসর থেকেই। সমান তালে খেলেছেন কলকাতা ও হায়দারাবাদের হয়ে। সেই প্রেক্ষিতে ২০১৯ সালেও বিশ্বসেরা এই অলরাউন্ডারকে দলে রেখে দিয়েছে সানরাইজার্স হাদারাবাদ কর্তৃপক্ষ। আগামী বছর জুলাইতে অনুষ্ঠিত হতে যাওয়া ১২তম আসরের নিলামে সাকিব ছাড়া আরও ৯ বাংলাদেশি ক্রিকেটার অংশ নিতে যাচ্ছেন।

১৮ ডিসেম্বর নিলামে ঠিক হবে এবারের আসরের চূড়ান্ত দল। এই নিলামের জন্য নাম রয়েছে সদ্য টেস্ট দলে অভিষিক্ত অফ স্পিনার নাঈম হাসানের। এছাড়াও রয়েছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, সাব্বির রহমান, ইমরুল কায়েস, আবু হায়দার রনি ও লিটন দাস।

গেল তিন আসরে হায়দারাবাদ ও মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলা মুস্তাফিজুর রহমান এবারের নিলাম থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। মূলত ইনজুরির সম্ভাবনা ও আইপিএলের পরই বিশ্বকাপ থাকায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাকে নিয়ে ঝুঁকি নিতে চাইছে না।

২০১৯ সালের আইপিএলে আটটি দল মোট ৭০ জন খেলোয়াড় নিতে পারবে নিলাম থেকে। এবারের আসরে বাংলাদেশ থেকে সেই ভাগ্যবান ৭০ জনের মধ্যে কে নাম লিখায় তা জানা যাবে চলতি মাসের ১৮ তারিখ।

এস/জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়