• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়া শিবিরে স্মিথ-ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ নভেম্বর ২০১৮, ১৫:৪১
স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার (ফাইল ছবি)

বল টেম্পারিং কাণ্ডে অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে সব ধরনের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা দেয়া হয়। যদিও ঘরোয়া ক্রিকেটে আগেই ফিরেছিলেন এই দুই তারকা ব্যাটসম্যান। স্মিথ-ওয়ার্নারদের নিষেধাজ্ঞা কমানোর আবেদন করেছিল অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) তা সরাসরি নাকচ করে দেয়। ফলে ভারতের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে দেখা যাচ্ছে না অভিজ্ঞ দুই ক্রিকেটারকে। তবে স্মিথ-ওয়ার্নারের অদৃশ্য উপস্থিতি টের পাওয়া যাবে অস্ট্রেলিয়া শিবিরে!

আগামী বছর ২৯ মার্চের আগে স্মিথ-ওয়ার্নারের সার্ভিস পাচ্ছে না অস্ট্রেলিয়া। রোববার সিডনিতে সদ্যসমাপ্ত তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ ছিল।

ম্যাচ শুরুর আগেই অস্ট্রেলিয়ার নেটে ব্যাট করতে দেখা গিয়েছিল ওয়ার্নারকে। আর তাঁকে বল করে নিজেদের ঝালিয়ে নিচ্ছিলেন জশ হ্যাজেলউড ও প্যাট কামিন্সরা।

এই দুই বোলার কোহলিদের বিপক্ষে সাদা জার্সিতে বল করবেন আর কয়েকদিন পরেই। ওয়ার্নার যখন দলের সঙ্গেই নেই তাহলে তিনি কেন অজি দলের সঙ্গে নেট সেশন করছেন? এই প্রশ্নটাই এসেছিল অনেকের মাথায়।

শুধু ওয়ার্নারই নন, কয়েকদিনের মধ্যে স্মিথকেও দেখা যাবে দলের সঙ্গে। এতেও অবাক হবার কিছুই নেই।

বিরাট কোহলি, রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের মতোও ভয়ঙ্কর ব্যাটসম্যানদের কিভাবে থামানো যায় সেই মন্ত্র এই দিতেই ‘অনভিজ্ঞ’ অস্ট্রেলিয়ান দলের জন্য নতুন কিছু ভাবা হয়েছে।

আর সেই ভাবনা থেকেই অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার ও ক্রিকেট বোর্ড ভারতের বিপক্ষে টেস্ট শুরুর আগে স্মিথ-ওয়ার্নাররাই অজি বোলারদের সঙ্গে কাজ করবেন।

অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গারের সঙ্গে অনুশীলনে ডেভিড ওয়ার্নার।

সিডনি মর্নিং হেরাল্ড জানিয়েছে নেটেই নয়, এই দুই ক্রিকেটার স্বাগতিকদের সঙ্গে ড্রেসিংরুমেও সময় কাটাবেন।

অজি গতি তারকা মিচেল স্টার্ক বলেছেন, ওয়ার্নারের বিপক্ষে বল করাটা আমাদের কাছে টেস্ট প্রস্তুতির একটা দারুণ সুযোগ। নেটে স্মিথকে বল করতে পারলে আরও ভালো হবে। তিনি বিশ্বের অন্যতম সেরাদের একজন। তার অভিজ্ঞতা ভারতের বিপক্ষে আমাদের বাড়তি শক্তি দেবে।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের প্রতিনিধি দলের ঢাকা সফর
অস্ট্রেলিয়ায় সমুদ্রে ডুবে মার্কেন্টাইল ব্যাংক কর্মকর্তার মৃত্যু
সিডনিতে শপিং মলে হামলা : প্রত্যক্ষদর্শীদের ভয়াবহ বর্ণনা
সিডনিতে শপিংমলে হামলা, নিহত ৭
X
Fresh