• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

তামিমের সঙ্গে ওপেন করতে মুখিয়ে গেইল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ নভেম্বর ২০১৬, ১২:৪০

বিপিএলের এবারের আসরে চিটাগাং ভাইকিংসের হয়ে তামিম ইকবালের সঙ্গে ইনিংস সূচনা করতে মুখিয়ে আছেন ক্রিস গেইল। শনিবার টুইট বার্তায় এমনটিই জানিয়েছেন ক্যারিবীয় সিক্স মেশিন।

ওই দিন টুইটারে চিটাগাং ভাইকিংস অধিনায়কের সঙ্গে তোলা হাস্যোজ্জ্বল ছবি পোস্ট করেন গেইল। এর ক্যাপশনে তিনি লেখেন, তামিম ইকবালের সঙ্গে ইনিংস সূচনা করতে উন্মুখ।

বাংলাদেশ ক্রিকেটের তিন ফরম্যাটেই নির্ভরযোগ্য নাম তামিম ইকবাল। এরই মধ্যে এসব সংস্করণে দেশের হয়ে প্রায় সব ব্যাটিং রেকর্ড নিজের করে নিয়েছেন ড্যাশিং এ ওপেনার।

তবে ক্রিস গেইল একটু অন্য ঘরানার। তিনি মূলত টি-২০’র ফেরিওয়ালা। ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত সংস্করণে তার রয়েছে একচ্ছত্র আধিপত্য। দাপট দেখিয়ে এ ফরম্যাটে বেশিরভাগ রেকর্ড নিজের করে নিয়েছেন এ হার্ডহিটার।

এবার এক বিন্দুতে এসে মিললেন তামিম-গেইল। রোববার সন্ধ্যায় চিটাগাংয়ের হয়ে রংপুর রাইডার্সের বিপক্ষে ইনিংসের গোড়াপত্তন করতে নামবেন দু’ বিস্ফোরক ওপেনার।

এদিকে, টুর্নামেন্ট শুরুর আগে গেইলকে নিয়ে তামিম বলেন, আমি ওর সঙ্গে ইনিংস সূচনা করতে মুখিয়ে আছি। একসঙ্গে কখনোই ব্যাটিং করিনি। ও যেদিন খেলে মনে হয় ক্রিকেট খেলাটা খুব সহজ। ওর সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে পারাটা নিঃসন্দেহে অন্যরকম হবে।

অন্যদিকে, গেইল জানালেন, এখানকার কন্ডিশন সম্পর্কে খুব ভালো জানেন তামিম। তাই প্রথমে খেয়াল করবো ও কীভাবে খেলছে। ওকে দেখে ধারণা নিবো। সে বেশ অভিজ্ঞ। আমিও আক্রমণাত্মক হয়ে খেলার চেষ্টা করবো। চেষ্টা করবো দলকে বিস্ফোরক শুরু এনে দিতে।

বিপিএলের গেলো তিন আসরেই ব্যাটিং তাণ্ডব দেখা গেছে গেইলের। এ টুর্নামেন্টে সর্বোচ্চ ৩ সেঞ্চুরিই তার। ১০ ম্যাচে ৭৭.২৮ গড়ে করেছেন ৫৪১ রান। সর্বোচ্চ ৫০ ছক্কাও এ ক্যারিবীয় দানবের। এবারো সেই ধারা অব্যাহত রাখতে চান গেইল। বললেন, পরিসংখ্যান নিয়ে কখনোই চিন্তা করি না। ২টি না ৩টি সেঞ্চুরি করেছি তা বিষয় নয়। যতো সম্ভব দর্শকদের বিনোদন দেয়ার চেষ্টা থাকে আমার। সিপিএলের পর প্রায় ৪-৫ মাস খেলিনি। ক্রিকেটে ফিরতে পেরে ভালো লাগছে। টুইটারে অনেকেই বলেছেন, তারা আমাকে মাঠে দেখতে চায়। রোববারই তাদের সেই সুযোগ আসছে। সুযোগ আসছে টিভিতে চোখ রাখারও।ক্রিস গেইল ইজ ব্যাক!

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh