• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

রিয়াল বধের নায়ক সুয়ারেজ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ অক্টোবর ২০১৮, ০৮:৫৭

লিওনেল মেসি-ক্রিশ্চিয়ানো রোনালদো ছাড়াই হয়ে গেল মৌসুমের প্রথম এল ক্লাসিকো। বার্সেলোনার দাপটে উড়ে গেল চিরপ্রতিদ্বন্দ্বী রিয়েল মাদ্রিদ। রোববার রাতে লুইস সুয়ারেজের হ্যাটট্রিকে ৫-১ এ জয় নিয়ে মাঠ ছেড়েছে কাতালানরা। আর এই হারের সঙ্গেই হয়তো রিয়াল কোচ হুলেন লোপেতেগুইয়ের শেষ ঘণ্টাও বেজে যেতে পারে।

এরকম একপেশে এল ক্লাসিকো অনেকদিন দেখেনি ফুটবল বিশ্ব। তাও আবার মেসিহীন বার্সার কাছে এ ভাবে মুখ থুবড়ে পড়বে মাদ্রিদের দলটি সেটা হয়তো স্বপ্নেও ভাবতে পারেনি তার সমর্থকরা। যদিও এই বার রিয়াল শিবিরেও নেই রোনালদো। তাই বিশ্ব ফুটবলের এই প্রজন্মের দুই সেরা তারকার লড়াই থেকে এমনিতেই বঞ্চিত হতে হলো ফুটবল প্রেমীদের।

ন্যুক্যাম্পে প্রথম থেকে দুই কোচই ৪-৩-৩-এ দল সাজিয়েছিলেন। নিজেদের মাঠে প্রথম থেকেই বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল ব্লাউগ্রানারা। দলের সবচেয়ে বড় তারকা মেসির অভাব কিছুতেই বুঝতে দেয়নি বার্সা শিবির।

ম্যাচের ১১ মিনিটেই বার্সেলোনাকে এগিয়ে দেন কুতিনহো। মাদ্রিদ রক্ষণের মাথার উপর দিয়ে আলবাকে বল বাড়িয়েছিলেন রাকিটিচ। আলবা সেই বল নিয়ে ঢুকে পড়েন প্রতিপক্ষের বক্সে। বলের উপর কন্ট্রোল রেখেই কুতিনহোকে পাস করেন তিনি। থিবো কোর্তোয়াকে বোকা বানিয়ে জালে বল পাঠান ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

ম্যাচের ৩০ মিনিট থেকে শুরু হয় সুয়ারেজ শো। বক্সের মধ্যে উরুগুইয়ান ফরোয়ার্ডকে ফেলে দিলে পেনাল্টি পায় স্বাগতিকরা। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) মাধ্যমেই পেনাল্টি নিশ্চিত করেন রেফারি। ১২ গজ দূর থেকে গোলে শট নিতে ভুল করেননি সুয়ারেজ। ২-০ গোলেই শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের শুরুতে রিয়ালের হয়ে ব্যবধান কমান মার্সেলো। ৫০ মিনিটে খেলার গতির বিরুদ্ধে গিয়েই গোল করে যান এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার। ৫৬ মিনিটে সমতায় ফিরতে পারত রিয়েল। কিন্তু ক্রোয়েট তারকা লুকা মদ্রিচের শট পোস্টে লেগে ফেরত আসে। অন্যদিকে ৬৮ মিনিটে নিশ্চিত গোলের সুযোগ নষ্ট করেন বেঞ্জেমা।

এই সাময়িক সময়ের জন্য রিয়ালকে ম্যাচে ফেরার চেষ্টা করতে দেখা য়ায়। কিন্তু ৭৫ মিনিটে সুয়ারেজ ৩-১ করে দেয়ার পর আর ঘুরে দাঁড়াতে পারেনি সফরকারীরা।

৮৩ মিনিটে নিজের হ্যাটট্রিকটি সেরে ফেলেন সুয়ারেজ। মেসির অবর্তমানে তিনি যে দলের ভরসা হয়ে উঠতে পারেন তা আরও একবার বুঝিয়ে দিলেন ৩১ বছর বয়সী এই ফরোয়ার্ড।

রিয়েল মাদ্রিদের সব আশা আগেই শেষ হয়ে গিয়েছিল। ৮৭ মিনিটে সব দরজা বন্ধ করে দেন আরতুরো ভিদাল।

লোপেতেগুইয়ের কোচিংয়ে ছয় ম্যাচে এখনও পর্যন্ত একটিই জয় এসেছে রিয়েলের। বার্সেলোনার থেকে সাত পয়েন্ট পিছিয়ে রয়েছে। বার্সেলোনা উঠে এসেছে টেবলের শীর্ষে।

আরও পড়ুন :

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
এল ক্লাসিকোয় মুখোমুখি রিয়াল-বার্সা
বার্সা-রিয়াল এল ক্লাসিকোসহ টিভিতে আজকের খেলা
X
Fresh