• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

চার মাসের নিষেধাজ্ঞায় শেহজাদ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ অক্টোবর ২০১৮, ১৫:৩৭

ডোপ টেস্ট পজিটিভ হওয়ায় চার মাসের জন্য আহমেদ শেহজাদকে নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। চলতি বছরের ১০ জুলাই এই ওপেনারকে সাময়িক নির্বাসনে পাঠিয়েছিল দেশটির ক্রিকেট বোর্ড। সেদিন থেকেই শেহজাদের নির্বাসন কার্যকর করা হচ্ছে। আগামী ১১ নভেম্বর পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞায় থাকছেন তিনি।

চলতি বছর পাকিস্তান কাপের সময় ২৬ বছর বয়সী এই তারকার ডোপ টেস্ট করা হয়েছিল। সেসময় রক্তে নিষিদ্ধ পদার্থের উপস্থিতি পাওয়া যায়। ফলে রিপোর্ট পজিটিভ আসে। পিসিবি’র অ্যান্টি ডোপিং নিয়মের দু’টি ধারা লঙ্ঘন করেন তিনি।

পাকিস্তান ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা জানিয়েছে, শেহজাদ নিজে তার দোষ স্বীকার করে নিয়েছেন। আপাতত রিহ্যাবে থাকবেন তিনি।
পিসিবি’র চেয়ারম্যান এহসান মানি জানিয়ে দিয়েছেন যে, ডোপিং ইস্যুতে তারা বিন্দুমাত্র ছাড় দেবেন না ক্রিকেটারদের।

অন্যদিকে শেহজাদ নিজেও এই বিষয়ে টুইট করেছেন। তিনি জানিয়েছেন, এটা তার জন্য একটি শিক্ষা। যেটা সতীর্থ ক্রিকেটারদেরও ভাবাবে।

আগামীতে আরও শক্তিশালী হয়ে ফিরে আসবেন উল্লেখ করে লিখেছেন, ডোপিংয়ের রায় আমি মেনে নিচ্ছি। পিসিবির নিষেধাজ্ঞাও যথাযথ। আমি এমন একটি ওষুধ খেয়েছিলাম যেটা একজন অভিজ্ঞ ক্রিকেটারের খাওয়া উচিত ছিল না। ২০১৮ সালের ১১ নভেম্বর আমার নির্বাসন উঠে যাওয়ার পরেই ক্রিকেটে ফিরব।

পাকিস্তানের হয়ে ১৮ টেস্ট, ৮১ ওয়ানডে ও ২০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন এই হার্ড হিটার। গেল ১৩ জুন স্কটল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে পাকিস্তানের হয়ে শেষবার মাঠে নেমেছিলেন।

আরও পড়ুন :

এমসি/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh