logo
  • ঢাকা রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

অ্যালিসনের রেকর্ড ভেঙে চেলসিতে কেপা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলইন
|  ১০ আগস্ট ২০১৮, ১১:০২ | আপডেট : ১০ আগস্ট ২০১৮, ১১:১৯
রিয়ালে আসার জন্য এক পায়ে খাড়া ছিলেন চেলসি গোলরক্ষক থিবো কোর্তোয়া। তার যাওয়া নিয়ে ‍দুশ্চিন্তায় ছিল চেলসি। তাই কোর্তোয়াকে ছাড়ার আগে নিজেদের জন্য একজন গোলরক্ষক খুঁজছিল চেলসি। অবশেষে মিলেও গেল। তাই কোর্তোয়া চলে যাওয়ার পরও শান্তি চেলসি শিবিরে। 

bestelectronics
নতুন মৌসুম শুরুর আগে স্পেনের ক্লাব অ্যাথলেটিক বিলবাওয়ের কাছ থেকে রেকর্ড মূল্যে গোলরক্ষক কেপা আরিজাবালাগাকে দলে ভিড়িয়েছে চেলসি। চেলসির সঙ্গে স্প্যানিশ গোলরক্ষক কেপা আরিজাবালাগার চুক্তি সাত বছরের।

কেপা আরিজাবালাগাকে দলে নিতে ৭২ মিলিয়ন ডলার খরচ করেছে চেলসি। কোনও গোলরক্ষককে দলে নিতে চেলসিই সবচেয়ে বেশি খরচ করল। এর আগের রেকর্ডটি ছিল ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকারের। গত মাসের শেষ দিকে ইতালিয়ান ক্লাব রোমার কাছ থেকে ৬৫ মিলিয়ন ডলারে অ্যালিসন বেকারকে দলে নেয় ইংলিশ ক্লাব লিভারপুল। তার আগের রেকর্ডটা ১৭ বছর ধরে দখলে ছিল ইতালিয়ান কিংবদন্তি জিয়ানলুইজি বুফনের।

চেলসির ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড়ও এখন কেপা। গত বছরের জুলাইয়ে রিয়াল মাদ্রিদ থেকে স্প্যানিশ স্ট্রাইকার আলভারো মোরাতাকে কিনতে চেলসি খরচ করেছিল ৬৬ মিলিয়ন ইউরো।

বিলবাওয়ের যুব একাডেমিতে বেড়ে ওঠা কেপা গত দুই মৌসুমে ক্লাবটির সিনিয়র দলে ছিলেন। লা লিগায় খেলেছেন ৫৩ ম্যাচ। স্পেন জাতীয় দলের হয়ে একটি ম্যাচ খেলা কেপা গত বিশ্বকাপে তৃতীয় পছন্দের গোলরক্ষক হিসেবে দলে জায়গা পেয়েছিলেন।

গত জানুয়ারিতে কেপাকে প্রায় কিনেই ফেলেছিল রিয়াল মাদ্রিদ। তখন তার রিলিজ ক্লজ ছিল মাত্র ২০ মিলিয়ন ইউরো। কিন্তু শেষ পর্যন্ত দলবদলটা হয়নি। কেপা বিলবাওয়ের সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত নতুন চুক্তি করেন। যেখানে তার রিলিজ ক্লজ ২০ মিলিয়ন থেকে এক লাফে বেড়ে দাঁড়ায় ৮০ মিলিয়ন ইউরো।
-------------------------------------------------------
আরও পড়ুন : চ্যাম্পিয়নস লিগ সংক্ষিপ্ত সেরার তালিকায় মেসি-রোনালদো-সালাহ
-------------------------------------------------------

কেপা আরিজাবালাগা বলেছেন, ‘আমার জন্য, আমার ক্যারিয়ারের জন্য ও আমার ব্যক্তিগত জীবনের জন্য এটা খুবই গুরুত্বপূর্ণ একটি সিদ্ধান্ত। এই ক্লাবের অনেক কিছুই আমাকে আকর্ষিত করেছে। ক্লাবের শিরোপার সংখ্যা, খেলোয়াড়, শহর, ইংলিশ প্রিমিয়ার লিগ সবকিছুতেই আমি মুগ্ধ।’

চেলসির ডিরেক্টর মারিনা গ্রানোভস্কাইয়া বলেছেন, ‘কেপা একজন মেধাসম্পন্ন গোলরক্ষক। তার আগমন নিয়ে আমরা রোমাঞ্চিত। তিনি ধারাবাহিকভাবে ভালো করছেন। আশা করছি, চেলসির সফলতা অর্জনের ক্ষেত্রে বড় অবদান রাখবেন। তার সাথে দীর্ঘ মেয়াদের চুক্তি করা এটাই প্রমাণ করে যে, তার প্রতি আমাদের আস্থা আছে।’

এএ/জেএইচ

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়