logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

কোরিয়ান দলের বিপক্ষে বাংলাদেশের হার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০১ আগস্ট ২০১৮, ১৮:৪৪ | আপডেট : ০১ আগস্ট ২০১৮, ১৮:৫০
আগামী ১৪ আগস্ট থেকে শুরু হয়ে ১ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এশিয়ান গেমস।  এবার মোট ২৪টি দল ৬টি গ্রুপে ভাগ হয়ে অংশ নিচ্ছে। ‘বি’ গ্রুপের নিজেদের প্রথম ম্যাচে উজবেকিস্তানের বিপক্ষে লাল-সবুজের প্রতিনিধিরা নামবে ১৪ তারিখ। ১৬ আগস্ট থাইল্যান্ড ও ১৯ তারিখ বাংলাদেশের প্রতিপক্ষ কাতার। নিয়মানুযায়ী ম্যাচগুলোতে মাঠে অনূর্ধ্ব-২৩ দল। 

এরপর সেপ্টেম্বরের ৪ থেকে ১৫ তারিখ পর্যন্ত চলবে সাফ চ্যাম্পিয়নশিপ। দক্ষিণ এশিয়ার আন্তর্জাতিক এই ফুটবল প্রতিযোগিতার আয়োজক বাংলাদেশই। এতে যোগ দিচ্ছে স্বাগতিকরা ছাড়াও ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল, ভুটান ও মালদ্বীপের জাতীয় দল। 

গ্রুপ ‘এ’তে রয়েছে আয়োজকরা। প্রতিপক্ষ হিসেবে থাকছে ভুটান, নেপাল ও পাকিস্তান। গ্রুপ ‘বি’তে রয়েছে ভারত, মালদ্বীপ ও শ্রীলঙ্কা।
--------------------------------------------------------
আরও পড়ুন : হাজারতম টেস্টে ব্যাট করছে ইংল্যান্ড
--------------------------------------------------------

দুটি মেজর টুর্নামেন্টকে সামনে রেখে দক্ষিণ কোরিয়ায় সফর করছে বাংলাদেশ দল। আজ সোমবার সফরের প্রথম ম্যাচে গুয়াংজু এফসি’র বিপক্ষে ২-০ গোলে হেরেছে জামাল ভূঁইয়া নেতৃত্বাধীন দলটি।

কোরিয়ান পেশাদার ফুটবলের কে লিগ-২ এর  দ্বিতীয় সারির দলটি চলতি লিগের ৪ নম্বরে অবস্থান করছে।

আগামী ৩ ও ৬ আগস্ট শিনহান বিশ্ববিদ্যালয়ের বিপক্ষে দ্বিতীয় ও শেষ ম্যাচে মাঠে নামবে নতুন কোচ জেমি ডে’র শিষ্যরা। 

চলতি বছরের মার্চে জাতীয় দলের দায়িত্ব নেন এই ইংলিশ কোচ। পরে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে অংশ নেয় দল। এতে ২-২ গোলে ড্র করে মামুনুল-এমিলিরা।

এর পর চলতি মাসের শুরুতে কাতারের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে ৩৭ সদস্য বিশিষ্ট বাংলাদেশ দল। সেখানে দুই সপ্তাহের কন্ডিশনিং ক্যাম্প ছাড়াও কাতারের ক্লাব দলের সঙ্গে প্রস্তুতি ম্যাচে অংশ নেয়।

সেখানকার দ্বিতীয় বিভাগের ক্লাব আল মেজাইমির সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল বাংলাদেশ। 

আরও পড়ুন :

ওয়াই/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়