• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মেসির মতো এরিকসনকেও আটকাতে চায় ক্রোয়েশিয়া

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ জুলাই ২০১৮, ১৪:৩০
ক্রিস্টিয়ানো এরিকসন

বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের লড়াইয়ে প্রথম দিনই জোড়া অঘটনের সাক্ষী থেকেছে রাশিয়া। ২১তম আসর থেকে ছিটকে পড়েছে বিশ্ব ফুটবলের সর্বকালীন দুই সেরা তারকা লিওনেল মেসির দল আর্জেন্টিনা এবং ক্রিস্টিয়ানো রোনালোদর পর্তুগাল।

এই পরিস্থিতিতে আজ রোবার বাংলাদেশ সময় রাত ১২টায় মুখোমুখি হচ্ছে ক্রোয়েশিয়া এবং ডেনমার্ক। বিশ্বকাপ শুরুর আগে তাদের নিয়ে কোনো উত্তেজনা না থাকলেও এই চমক দিয়েছে এই দুই দলই।

গ্রুপ পর্বের তিনটি ম্যাচেই জিতেছে ক্রোয়েশিয়া। হারিয়েছে আর্জেন্টিনা, নাইজেরিয়া এবং আইসল্যান্ডের মতো দলকে। অন্য দিকে ডেনমার্কও গ্রুপ পর্বের একটি ম্যাচেও হারেনি। একটি ম্যাচে জয় পেয়েছে তারা। দু'টি ম্যাচ ড্র হয়েছে। এখনও পর্যন্ত দুই দল অপরাজেয় হলেও তুলনামূলকভাবে এই ম্যাচের আগে এগিয়ে রয়েছে ক্রোয়েশিয়া।

--------------------------------------------------------
আরও পড়ুন: অশ্রুসিক্ত নয়নে বিদায় নিলেন মাশ্চেরানো
--------------------------------------------------------

প্রি কোয়ার্টার ফাইনাল ম্যাচে নামার আগে সেই কথা মেনেও নেন ডেনমার্কের প্রধান তারকা ক্রিস্টিয়ান এরিকসন। তিনি জানিয়ে দেন ফেভারিট হিসেবেই শুরু করবে এই ম্যাচে ক্রোয়েশিয়া।

টোটেনহ্যাম হটস্প্যারের প্লে মেকার বলেন, ক্রোয়েশিয়ার বিপক্ষে ভালো করতে পারলে সেটা গোটা দেশের গর্ব হবে। যদি গ্রুপ পর্যায় শেষেই আমাদের দেশে ফিরে যেতে হতো তাহলে তা গোটা দেশের কাছেই লজ্জার হতো। ক্রোয়েশিয়া একটু হলেও ফেবারিট এই ম্যাচে। আপনি যদি ওদের প্লেয়ারদের দিকে দেখেন এবং দেখেন ওরা কোন কোন ক্লাব থেকে খেলতে এসেছে তাহলেই বোঝা যাবে। কিন্তু আমি মনে করি ৯০ মিনিটের মধ্যেই আমরা ম্যাচ শেষ করতে পারব।

এরিকসন ক্রোয়েশিয়াকে এগিয়ে রাখলেও মাতেও কোভাচিচ দলকে সাবধান করে দিয়েছেন। রিয়াল মাদ্রিদের এই মিডফিল্ডার জানিয়ে দিয়েছেন এরিকসনের দিকে বিশেষ নজর রাখাবেন তারা।

তিনি বলেন, ক্রিস্টিয়ান এরিকসন দারুণ একজন ফুটবলার। টোটেনহ্যামে নিজেকে প্রমাণ করেছে তিনি। ওর যোগ্যতার সম্পর্কে আমরা সচেতন। উদাহরণ হিসাবে বলা যেতে পারে ওর অসম্ভব ভালো শট নেয়ার ক্ষমতার কথা। আমাদের খুব সাবধান থাকতেই হবে। আমরা আর্জেন্টিনার বিরুদ্ধে খেলায় লিওনেল মেসিকে আটকে দিয়েছিলাম। আমরা আবারই সেই কাজটা করতে পারব।

২৪ বছর বয়সী এই তারকার আরও সংযোজন, এটা একটা কঠিন ম্যাচ হতে চলেছে আমাদের জন্য। আমরা ভালো খেলেছি এবং জয়ও পেয়েছি। কিন্তু আমরা যদি ডেনমার্কের বিপক্ষে জিততে না পারি তাহলে আমাদের কিছু করার থাকবে না।

আইসল্যান্ডের সঙ্গে দলের একাধিক তারকা প্লেয়ারকে বিশ্রাম দিয়েছিল ক্রোয়েশিয়া। ড্যানিশদের বিরুদ্ধে তাদেরকেই ফেরানো হবে প্রথম একাদশে। ফলে ইভান রাকিটিচ, মারিও মান্দজুকিচদের ফের এই ম্যাচে দেখা যাবে ক্রোয়েটদের জার্সিতে।

এই ম্যাচে চোট সারিয়ে ডেনমার্কের প্রথম একাদশে ফিরতে পারেন উইলিয়াম কিভিস্ট। এক ম্যাচের নিণেধাজ্ঞা কাটিয়ে এই ম্যাচে ডেনমার্কের দলে ফিরতে পারেন ইউসুফ পলসেন।

আরও পড়ুন:

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh