• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

স্পেনকে রুখে দিলো রোনালদোর হ্যাটট্রিক

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ জুন ২০১৮, ০৩:৩৬

বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হিসাবে হ্যাটট্রিক করে ইতিহাস গড়লেন ক্রিশ্চিয়ানো রোনালদো। একার কাঁধে পর্তুগালকে চাপিয়ে স্পেনের বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচে নেমে ৩-৩ গোলে ম্যাচ শেষ করে ১ পয়েন্ট ঘরে আনলেন রিয়াল মাদ্রিদের এই তারকা।

শুক্রবার বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হওয়া ম্যাচে ক্যারিয়ারের ৫১তম হ্যাটট্রিকটিও সেরে ফেলেন সিআর সেভেন। তার পাশাপাশি নতুন রেকর্ড গড়েন। স্পেনের বিরুদ্ধে এই প্রথম কোনও খেলোয়াড় বিশ্বকাপে হ্যাটট্রিক করল।

এদিন ম্যাচের শুরুতেই পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীর পেনাল্টিতে ৪ মিনিটের মধ্যে এগিয়ে যায় পর্তুগাল। ৪৪ মিনিটের মাথায় ফের গোল করেন ৩৩ বছর বয়সী তারকা।

তারপরে ম্যাচ শেষ হওয়ার কিছুক্ষণ আগে ৮৭ মিনিটের মাথায় ফ্রি কিকে গোল করে দলকে ৩-৩ সমতা ফেরান ফুটবলের ইতিহাসের অন্যতম সেরা এই ফরোয়ার্ড।

রোনাদো যেদিন প্রথমে দুটি গোল করেছেন, সেই ম্যাচে পর্তুগাল কোনোদিন হারেনি। এই পরিসংখ্যান ম্যাচের মাঝে বারবার সামনে আসছিল।

স্পেন ৫৮ মিনিটের মাথায় ৩-২ গোলে এগিয়ে যায়। তারপর বারবার পর্তুগাল আক্রমণে হানা দিচ্ছিল স্প্যানিয়ার্ডরা। তা সত্ত্বেও হাল ছাড়েনি পর্তুগিজরা। পাল্টা আক্রমণে গোল করার চেষ্টায় ছিলেন পেপে, ব্রুনোরা।

শেষ অবধি বক্সের কিছুটা বাইরে সুযোগ চলে আসে ম্যাচের শেষ লগ্নে। আর রিয়াল ফরোয়ার্ড রোনালদো কোনও ভুল করেননি। স্পেনের গোলরক্ষক ডি গিয়াকে কিছু বুঝতে না দিয়ে বল জালে জড়িয়ে দেন। এবং হ্যাটট্রিক সেরে ফেলেন

স্পেনের হয়ে ডিয়েগো কস্টা দুটি (২৪, ৫৫ মিনিটি) ও নাচো (৫৮ মিনিট) একটি গোল করেন।


ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh