• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বার্সেলোনায় ২০২৩ পর্যন্ত থাকছেন উমতিতি

স্পোর্টস ডেস্ক

  ০৪ জুন ২০১৮, ১৯:৪০

২০১৬ সালে লিয়ন থেকে বার্সায় যোগ দিয়ে ২৪ বছর বয়সী ফ্রান্সের ফুটবলার স্যামুয়েল উমতিতি ৮৮টি ম্যাচ খেলেছেন। সেন্টার ব্যাক উমতিতি এ সময় গোল করেন ২টি। বার্সায় যোগ দেয়ার দুই বছরের মাথায় ফরাসি এই তারকাকে ৫ বছরের জন্য নতুনভাবে চুক্তিবদ্ধ করেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। চুক্তি অনুযায়ী ২০২৩ সাল পর্যন্ত বার্সায় থাকবেন তিনি।

স্পেনের সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী গত মৌসুমে উমতিতির রিলিজ ক্লজ ছিল ৬০ মিলিয়ন ইউরো। নতুন চুক্তিতে সেটা বাড়িয়ে করা হয়েছে ৫০০ মিলিয়ন ইউরো।

এক প্রতিবেদনে দেখা গেছে যে ৪৮ ম্যাচে উমতিতি শুরু থেকে ছিলেন সেই ম্যাচের মাত্র ১টিতে হেরেছে বার্সা। যেসব ম্যাচে তিনি ছিলেন না সেসব ম্যাচে বার্সার জয়ের হার কম।

সাম্প্রতিক সময়ে তার পারফরম্যান্সের কারণে অনেক ক্লাবই তার উপর নজর রাখছিল। সে কারণে আগে-ভাগেই তার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়ে নিয়েছে বার্সা। যাতে অন্য কেউ আর নজর দিতে না পারে। আর ভালো সুযোগ পেয়ে উমতিতিও কাতালানদের ছেড়ে যেতে না পারে।

২০১১ সালে লিয়নে অভিষেক হয় উমতিতির। এরপর ক্লাবটির হয়ে ১৭০টি ম্যাচ খেলেছেন তিনি। লিগ-ওয়ান ক্লাবটির হয়ে কাপ ডি ফ্রান্স ও ট্রফি ডেস চ্যাম্পিয়নস জিতেছেন তিনি। এরপর ২০১৬ সালে ২৫ মিলিয়ন ইউরোতে বার্সায় যোগ দেন উমতিতি। ২০১৩ সালে ফ্রান্সের হয়ে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ জিতেছেন উমতিতি।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বার্সেলোনায় থাকছেন জাভি!
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
X
Fresh