• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নতুন বাড়ি হচ্ছে মিরাজের, নির্দেশ প্রধানমন্ত্রীর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ নভেম্বর ২০১৬, ১৭:১৫

বাংলাদেশ ক্রিকেটের নতুন তারকা মেহেদী হাসান মিরাজের জন্য খুলনায় নতুন বাড়ি তৈরির নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য উপযুক্ত জায়গা খুঁজতে বলা হয়েছে স্থানীয় জেলা প্রশাসনকে।

বাংলাদেশ-ইংল্যান্ড টেস্ট সিরিজে অভিষেক হয় মেহেদী হাসান মিরাজের। অভিষেকেই নিজেকে দারুণভাবে মেলে ধরেছেন টাইগার ক্রিকেটের নতুন সেনসেশন মেহেদী হাসান মিরাজ। যার প্রতিভার ঝলকে ভেসেছে বাংলাদেশ। দুই ম্যাচ টেস্ট সিরিজে একাই ১৯ উইকেট নিয়ে স্থান করে নিয়েছেন রেকর্ডের পাতায়, গড়েছেন বিশ্ব ইতিহাস। তার অসাধারণ বোলিংয়েই ইংল্যান্ডকে প্রথমবারের মতো হারাতে সক্ষম হয়েছে টাইগাররা।

টিনের ছাউনির ঘর, বাঁশের বেড়া। একটু বৃষ্টিতেই পানি জমে উঠোন ও ঘরে। খুলনার খালিশপুরের বাড়িতেই বেড়ে ওঠা ইংলিশ বধের নায়ক মিরাজের। বাবা রেন্ট এ কার চালক। ছেলের খেলা গ্রামে বসে টিভি পর্দায় বেশ আগ্রহ ভরেই দেখেছেন বাবা জালাল হোসেন। সন্তানের এমন সাফল্যে উৎফুল্ল তিনি। প্রাণভরে দোয়া চেয়েছেন দেশবাসীর কাছে ।

এক নিম্নবিত্ত পরিবারে জন্ম বর্তমানে আলোচিত এ ক্রিকেট স্টারের। অনূর্ধ্ব-১৪ ও ১৬ দলে খেলার সময় খালিশপুরের নয়াবাটি হাজী শরিয়তুল্লাহ বিদ্যাপিঠের ছাত্র ছিলেন মিরাজ। ছাত্রের সাফল্য ছুঁয়ে গেছে শিক্ষক ও কোচকেও। মিরাজের উত্থানে রোমাঞ্চিত খালিশপুরের মানুষও।

মিরাজের ক্রিকেটার হয়ে ওঠার পেছনে দারিদ্র্যের সঙ্গে তার লড়াইয়ের গল্প সংবাদমাধ‌্যমে উঠে আসার পর প্রধানমন্ত্রী এই নির্দেশ দিলেন।

ইংল্যান্ড বধের নায়ক মেহেদী হাসান মিরাজকে সংবর্ধনা দিয়েছে খুলনা জেলা প্রশাসন। মঙ্গলবার রাতে জেলা সম্মেলন কক্ষে প্রশাসক নাজমুল আহসানের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তৃতা করেন মিরাজের বাবা জালাল হোসেন, এনডিসি আতিকুল ইসলাম, মিরাজের কোচ আল মাহমুদ, কর্মসংস্থান ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক জিএম রুহুল আমিনসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অনুষ্ঠানে কোচ আল মাহমুদ মিরাজের ক্রিকেট জীবনের শুরুর কথা বলেন। বক্তব্য শেষে তিনি জেলা প্রশাসনের কাছে মিরাজের পরিবারের জন্য একটি বাড়ির দাবিও জানান।

নতুন বাড়ি হচ্ছে মিরাজের, নির্দেশ প্রধানমন্ত্রীর

এম/ এসজেড

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh