• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘মেসির মতোই অবিশ্বাস্য ফুটবলার সালাহ’

স্পোর্টস ডেস্ক

  ২৫ মে ২০১৮, ১২:০০

খেলার ধরণের তাকে সকলেই মিসরের মেসি বলে ডাকেন। ২০১৭-১৮ মৌসুমটা জীবনের সেরা মৌসুম হয়েই থাকবে মিশরীয় ফুটবলার মোহাম্মদ সালাহ। দুর্দান্ত পারফরম্যান্সে মিশরকে উঠিয়েছেন বিশ্বকাপে পাশাপাশি লিভারপুলকে নিয়ে গেছেন চ্যাম্পিয়নস লিগের ফাইনালে। তার পারফরম্যান্সেই মূলত দলগুলো পেয়েছে সাফল্য। সালাহকে মেসির সঙ্গে তুলনা করার তালিকায় এবার যুক্ত হলেন ব্রাজিলিয়ান কিংবদন্তী রোনাল্ডো। তার মনে মেসির মতোই অবিশ্বাস্য ফুটবলার সালাহ।

ব্রাজিলিয়ান দৈনিক এল পার্তিদাজো দে কোপেকে দেয়া এক সাক্ষাৎকারে সালাহর প্রশংসা করে ‘দ্যা ফেনোমেনন’ রোনাল্ডো বলেন, সালাহকে আমি ভালোবাসি। সে অসাধারণ একজন খেলোয়াড় যার অনেক গুণ রয়েছে। সে অনেকটা মেসির মত। আমি সম্প্রতি তার একটি লেখা পড়েছি যেখানে সে বলেছে, আমি তার অনুপ্রেরণা; এটা শুনে বেশ ভালো লেগেছে।

শনিবার রাতে কিয়েভে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে সালাহর লিভারপুল। মিসরীয় তারকার উপর অনেকটা ভর করেই আট বছর পর ইউরোপ সেরার শিরোপা মঞ্চে উঠেছে অলরেডরা।

প্রিমিয়ার লিগে ৩২ গোল করা সালাহর প্রশংসা করলেও চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদকেই ফেভারিট বলছেন এক সময়ে রিয়ালে খেলা এই স্ট্রাইকার। আমার মনে হচ্ছে মাদ্রিদ ৩-২ গোলে জিতবে। রিয়াল যদি ফাইনাল ম্যাচটি জিতে যায় তাহলে সেটি তাদের ফুটবল ইতিহাসের অবিস্মরণীয় ঘটনা হবে। ইতিহাস হয়ে থাকবে আজীবন। বর্তমান মৌসুমে কিছুটা শঙ্কা ছিল তাদের নিয়ে কিন্তু তারা সেটি উতরে ফাইনালে উঠেছে।

এসময় বিশ্বকাপ নিয়েও কথা বলেন এই বিশ্বকাপ জয়ী এই ফুটবলার। ব্রাজিলকে ফেভারিট মানলেও জার্মানিকে নিয়ে ভয় রোনাল্ডোর। আমার মতে জার্মানিই আমাদের প্রধান শত্রু। তারা খুব শক্তিশালী এবং কঠিন প্রতিপক্ষ। কিন্তু আমার বাজি স্পেনের পক্ষে। আর্জেন্টিনার বিপক্ষে তারা অসাধারণ খেলেছে।

লিভারপুরের হয়ে এ মৌসুমে গোলের ফোয়ারা ছুটিয়েছেন মোহাম্মদ সালাহ। ইউরোপিয়ান ফুটবল প্রতিযোগিতায় সর্বোচ্চ গোলের দৌড়ে দুজনের লড়াইটাও জমেছিল খুব। শেষ পর্যন্ত অবশ্য সাহালকে পেছনে ফেলেন বার্সেলোনা তারকা।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
ইনজুরি কাটিয়ে ফিরছেন বাংলার ফুটবলের রক্ষণসেনা
X
Fresh