logo
  • ঢাকা মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬

নিদাহাস ট্রফিতে রেকর্ড আয় শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক
|  ২১ এপ্রিল ২০১৮, ১৮:০৫ | আপডেট : ২১ এপ্রিল ২০১৮, ১৮:১৯
চলতি বছর ৭০তম স্বাধীনতা দিবস উদযাপন করেছে শ্রীলঙ্কা। এ উপলক্ষে এশিয়ার দুই পরাশক্তিকে নিয়ে একটি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করে সেদেশের ক্রিকেট বোর্ড। এই সিরিজের নাম রাখা হয় ‘নিদাহাস ট্রফি ২০১৮’। বাংলাদেশ ও ভারতকে আয়োজিত এই টুর্নামেন্টে ফাইনালে পারেনি। তবে টুর্নামেন্ট আয়োজন করে শতভাগ সফল তাদের শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। ছোট ফরম্যাটের এই আয়োজন থেকে নিজেদের ইতিহাসে সবচেয়ে বেশি ৯৪ কোটি আয় করেছে তারা।

গেলো মার্চে মাত্র ৭ ম্যাচের এই টুর্নামেন্ট লাভের অঙ্কটা অনেক বেশি। এসএলসির জানিয়েছে, টুর্নামেন্ট থেকে উঠে এসেছে মোট ১৩৮ কোটি টাকা। সব খরচ বাদে মোট ৯৪ কোটি টাকাই লাভ হয়েঝে। এরমধ্যে ১২৬ কোটি টাকা এসেছে আন্তর্জাতিক সম্প্রচার স্বত্ব বিক্রি থেকে। বাদ বাকি পাওয়া গেছে টিকিট বিক্রি করে। ১৯ কোটি ৫০ লাখ টাকা আয়ের লক্ষ্য নিয়ে নেমে তার কয়েকগুণ আয় করেছে লঙ্কান বোর্ড।

--------------------------------------------------------
আরও পড়ুন : গেইলকে দলে নেয়ায় আইপিএল বাঁচলো, মানলেন শেবাগ
--------------------------------------------------------

প্রত্যাশার চাইতে ৪৮২ শতাংশ লাভ হয়েছে! আর তাই দেশটির ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমাথিপালা জানান, শ্রীলঙ্কায় অনুষ্ঠিত সবচেয়ে সফল ত্রিদেশীয় সিরিজ এটি।

তিন দলই মাঠে নিজেদের সেরাটা দেবার চেষ্টা করেছে। টান উত্তেজনা ছিল বেশ কয়েকটি ম্যাচে। মাঠের লড়াইয়ের রেশ ড্রেসিং রুম ছাড়িয়ে সামাজিক যোগাযোগ ম্যাধ্যমেও গড়িয়েছিল। ফাইনালে উঠার ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে অবিশ্বাস্য জয় পায় টাইগাররা। 

শ্বাসরুদ্ধকর ফাইনালে শেষ বলে সাকিব আল হাসানের দলকে হারিয়ে ট্রফিটি জিতে নেয় ভারত। 

ফাইনালে লঙ্কনারা না থাকলেও ভারতের হয়ে মাঠে চলে আসে স্থানীয় দর্শকরা। টুর্নামেন্ট জম্পেশ হওয়ায় আগ্রহ বেড়েছে আন্তর্জাতিক দর্শকদের। 

আরও পড়ুন : 

ওয়াই/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়