logo
  • ঢাকা শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

দ্রুততম মানব আকানি, মানবী লি আহাই

স্পোর্টস ডেস্ক
|  ১০ এপ্রিল ২০১৮, ১২:০৯ | আপডেট : ১০ এপ্রিল ২০১৮, ১২:৩৭
কমনওয়েলথ গেমসের সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট পুরুষ ও নারী বিভাগের ১০০ মিটার ইভেন্ট। ইভেন্টে সবার আগে দূরত্ব অতিক্রম করে আসরের দ্রুততম মানবের মুকুট মাথায় পরেছেন দক্ষিণ আফ্রিকান স্প্রিন্টার আকানি সিম্বনি। আর দ্রুততম মানবীর মুকুট পরেছেন ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর মিশেল লি আহাই।

bestelectronics
উসাইন বোল্টের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতাকারী এবং তার অনুশীলনের সঙ্গী জ্যামাইকান তারকা ইয়োহান ব্লেককে ঘিরে সবার জল্পনা-কল্পনা দেখা গেলেও তাকে পাত্তাই দেননি দক্ষিণ আফ্রিকান স্প্রিন্টাররা। ব্ল্যাককে পেছনে রেখে আসরের সোনা ও রূপার পদক সংগ্রহ করেছে আফ্রিকান দুই দৌড়বিদ। 

--------------------------------------------------------
আরও পড়ুন : বিশ্বকাপের আগে জাপান দলের কোচ বহিষ্কার
--------------------------------------------------------

সোমবার দর্শক ঠাসা গোল্ডকোস্টের কারারা স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রতিযোগিতায় দক্ষিণ আফ্রিকার সিম্বনি ১০.০৩ সেকেন্ডে দৌড় শেষ করে জয় করেন স্বর্ণপদক। তার স্বদেশি ব্রুন টিয়েস হ্যারিস ১০.১৭ সেকেন্ডে দৌড় শেষ করে দখল করেন রূপার পদক। আর জ্যামাইকান স্প্রিন্টার ইয়োহান ব্লেক ১০.১৯ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হন। ফলে গলায় পরতে হয় ব্রোঞ্জের পদক।

একই ভেন্যুতে অনুষ্ঠিত নারীদের ১০০ মিটার স্প্রিন্টে ত্রিনিদাদ অ্যান্ড টোবাকোর মিশেল লি আহায় ১১.১৪ সেকেন্ড সময় নিয়ে জিতে নেন স্বর্ণপদক। 

জ্যামাইকার ক্রিস্টিনা উইলিয়ামস ১১.২১ সেকেন্ড সময় নিয়ে পান রৌপ্য এবং স্বদেশি গায়োন ইভান্স ১১.২২ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জপদক লাভ করেন।

আরও পড়ুন :

ওয়াই/পি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়