• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

গর্জন দিচ্ছেন রাজ্জাক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ১১:১৫

দীর্ঘ চার বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে পুনরুত্থান। দলে সুযোগ পেয়েই নিজের জাত চেনালেন আবদুর রাজ্জাক। দিনের শুরুতেই ওপেনার দিমুথ করুণারত্নেকে ফিরিয়ে দিয়ে লঙ্কানদের সর্তক করেছিলেন অভিজ্ঞ এই বোলার। নিজের ষষ্ঠ ও দলীয় ২৭ তম ওভারের প্রথম দুই বলে ফের জোড়া আঘাত।

হ্যাট্রিকের সুযোগ ছিল তবে হয়েও হলোনা। ওভারটির প্রথম বলেই তুলে নিলেন ধানুশকা গুনাথিলাকার উইকেট। মিড অনে থাকা মুশফিকুর রহিমের হাতে ধরা পড়লেন লঙ্কান মিডলঅর্ডার। ক্রিজে এসে প্রথম বলেই আউট হন সফরকারীদের অধিনায়ক দিনেশ চান্দিমাল। বোল্ড হয়ে মাঠ ছাড়েন তিনি।

দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচে আজ বৃহস্পতিবার বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। ৩১ ওভারে চার উইকেট হারিয়ে লাঞ্চ পর্যন্ত হাথুরুর শিষ্যদের সংগ্রহ ১০৫ রান।

প্রত্যাবর্তনের ম্যাচটিতে ষষ্ঠ ওভারের প্রথম বলে দিমুথ করুণারত্নে ফিরিয়ে দেন বাম-হাতি রাজ্জাক। ডাউন দ্য উইকেটে এসে বোকা বনে গেলেন লঙ্কান এই ওপেনার। কোনো ভুল করলেন না উইকেটের পেছনে থাকা লিটন দাস। ফলাফল ১২ বলে ৩ রান করে স্ট্যাম্পিং হয়ে মাঠ ছাড়তে হলো করুণারত্নকে।

এছাড়া ১৭তম ওভারের তৃতীয় বলে উইকেট তুলে নেন তাইজুল ইসলাম। ৩০ বলে ১৯ রান করা ধনঞ্জয়া ডি সিলভা ফেরান তিনি। ফার্স্ট ডাউনে নামা এই লঙ্কান ব্যাটসম্যান সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন।

২০০৬ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে অভিষেক হবার পর সবশেষ এই শ্রীলঙ্কার বিপক্ষেই ২০১৪ সালে টেস্ট খেলেছিলেন রাজ্জাক। সম্প্রতি প্রথম শ্রেণীর ক্রিকেটে প্রথম বাংলাদেশি হিসেবে ৫০০ উইকেট পান এই ক্রিকেটার। প্রথম ম্যাচে অভিষিক্ত সানজামুলের বদলে দলে সুযোগ পান ৩৫ বছর বয়সী এই তারকা।

শ্রীলঙ্কা একাদশ

দিনেশ চান্দিমাল (অধিনায়ক), দিমুথ করুণারত্নে, কুশল মেন্ডিস, ধানুশকা গুনাথিলাকা, ধনঞ্জয়া ডি সিলভা, রোশেন সিলভা, নিরোশান ডিকভেলা, দিলরুয়ান পেরেরা, রাঙ্গনা হেরাথ, আকিলা ধনঞ্জয়া ও সুরাঙ্গা লাকমাল।

বাংলাদেশ একাদশ

মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবদুর রাজ্জাক ও মুস্তাফিজুর রহমান।

আরও পড়ুন:

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টেস্ট অভিষেকেই আইসিসি থেকে সুসংবাদ পেলেন হাসান 
সর্বহারা নেতা রাজ্জাক হত্যার রহস্য উদঘাটন, গ্রেপ্তার ৫
বড় হারে সিরিজ শেষ বাংলাদেশের
পরাজয়ের শঙ্কা নিয়ে চতুর্থ দিন পার বাংলাদেশের
X
Fresh