• ঢাকা সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
logo

চট্টগ্রামে লঙ্কানদের দ্বিতীয় উইকেট জুটির রেকর্ড

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:১০

লঙ্কান দুই কিংবদন্তীকে টপকে শীর্ষে উঠতে পারলেন না মেন্ডিস ও ডি সিলভা। বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার দুই কিংবদন্তী মাহেলা জয়াবর্ধনে ও কুমার সাঙ্গাকারার রেকর্ড বেশ ঈর্ষণীয়।

দুজন অবসরের আগে যতবারই বাংলাদেশের বিপক্ষে খেলেছেন ততবারই বাংলাদেশের বোলারদের ভুগিয়েছেন। বাংলাদেশের দুর্দান্ত বোলিং কখনো কখনো রুখে দিয়েছেন শক্ত হাতে। আবার নির্বিষ বোলিংয়ের বিপক্ষে রান করেছেন দুহাত খুলে।

কিংবদন্তীদের টপকাতে না পারলেও তাদের পরেই স্থান গেড়েছেন মেন্ডিস ও ডি সিলভা। বাংলাদেশের বিপক্ষে ৩০৮ রান করা ডি সিলভা এবং কুশল মেন্ডিস জুটি বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার টেস্টে দ্বিতীয় উইকেটে সর্বোচ্চ রান। তাদের এই জুটি পেছনে ফেলেছেন গ্রায়েম স্মিথ ও গ্যারি কার্স্টেনসহ বড় বড় ক্রিকেট তারকাকে।

দুই দলের মুখোমুখি লড়াইয়ে সবথেকে বড় জুটিটা জয়াবর্ধনে ও সাঙ্গাকারার দখলে। ২০০৭ সালে ক্যান্ডিতে ৩১১ রান করেছিলেন এই কিংবদন্তীদ্বয়।

আজ চট্টগ্রামে সেই রান টপকে যাওয়ার সুযোগ ছিল কুশল মেন্ডিস ও ধনাঞ্জয়া ডি সিলভার। কিন্তু খুব কাছে গিয়ে শেষ হয় তাদের ম্যারাথন জুটি।

২০০২ সালে ইস্ট লন্ডনে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় উইকেটে ২৭২ রানের জুটি গড়েছিলেন দক্ষিণ আফ্রিকার গ্রায়েম স্মিথ এবং গ্যারি কার্স্টেন। শ্রীলঙ্কার হয়ে টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রানের জুটি করেন মাহেলা জয়াবর্ধন ও কুমার সাঙ্গাকারা।

চট্টগ্রাম টেস্টে লাঞ্চের পর ৩০৮ রানের এই জুটি ভাঙেন মোস্তাফিজুর রহমান। তার বলে লিটনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন ১৭৫ করা ডি সিলভা।

আরও পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যানসহ স্বতন্ত্র সব পরিচালকের পদত্যাগ
দিল্লি বিমানবন্দরে বাংলাদেশি গার্মেন্টসের রপ্তানি বাড়ায় ভারতীয় ব্যবসায়ীদের আপত্তি
জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাক টু ব্যাক জয় বাংলাদেশের
নাইক্ষ্যংছড়ি সীমান্তে মাইন বিস্ফোরণে ৩ বাংলাদেশি আহত
X
Fresh